দুর্গা পুজো নিয়ে ভুয়া মেসেজ ছড়ানোর অভিযোগে ব্যারাকপুর থেকে ধৃত মূল চক্রী

0

Last Updated on September 10, 2020 9:41 PM by Khabar365Din

৩৬৫ দিন: বাংলার সরকার দুর্গাপূজা বন্ধ করার জন্য নির্দেশিকা জারি করেছে বলে ভুয়ো মেসেজ ভাইরাল করে রাজ্যজুড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা চলছিল গত বেশ কিছুদিন ধরেই। গত পরশু দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য পুলিশের ডিজি এবং কলকাতার পুলিশ কমিশনারকে নির্দেশ দেন জরুরী ভিত্তিতে এই ভুয়ো মেসেজ ছড়ানোর পেছনে থাকা মূল চক্রীদের খুঁজে বের করতে। এর পরেই গতকাল ব্যারাকপুর পুলিশ কমিশনারেট এই ঘটনার প্রধান দুই চোখ রেখে গ্রেফতার করে। জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং এর ঘনিষ্ঠ নেতাদের সঙ্গে এদের বহু জায়গায় দেখা গিয়েছে এবং এরা দুজনেই সোশ্যাল মিডিয়ায় বিজেপির আইটি সেল এর কর্মী হিসেবে কাজ করে আসছে।
এদেরকে জিজ্ঞাসাবাদ করার পরে রাজ্যের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ভুয়ো মেসেজ ছড়ানোর আরো বেশ কয়েকজন কারিগরকে গ্রেপ্তার করেছে রাজ্য পুলিশ। এমনকি কলকাতাতেও রিজেন্ট পার্ক ও পঞ্চসায়র এলাকা থেকে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি কলকাতা পুলিশের তরফে টুইট করে দাবি করা হয়েছে, পোস্টটি যে তৈরি করেছে তাকে গ্রেফতার করা হয়েছে। রাজ্য পুলিশের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে ভুয়ো পোস্ট ছড়ানোর অভিযোগে ২৫৯ জনকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ।
প্রসঙ্গত গত পরশুদিন নবান্নে রাজের প্রথম পুলিশ দিবস উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ভুয়ো মেসেজ সম্পর্কে পুলিশকে বলেন, ফেক আইটি সেল, নামটা করে বলতে চাই না। সরকারি নির্দেশ ছাড়াই রটিয়ে দিয়েছে, দুর্গাপুজোয় কাউকে রাতে বেরোতে দেওয়া হবে না। আমি বলি এরা কোন হরিদাসপাল, কোন গর্দশিক্ষিতের দল কোন অশিক্ষিতের দল! এই কাজ কারা করেছে সবাই জানে। নাম আর বলব না। যারা দুর্গাপুজো করেনি জীবনে, তারা পুজো নিয়ে ফেক নিউজ ছড়াচ্ছে। যারা ভুয়ো মেসেজ ছড়িয়েছে তাদের কান ধরে ওঠবোস করাও। প্রমাণ করে দেখান যে রাজ্য সরকার বলেছে, দুর্গাপুজো হবে না এবার ৷ প্রমাণ করতে পারলে সবার সামনে আমি ১০১ বার কান ধরে ওঠবোস করব৷

- Advertisement -
Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here