Rupa Dutta: বইমেলায় গ্রেফতার ‘পকেটমার’ অভিনেত্রী, রুপার কাছ থেকে উদ্ধার ৭৫ হাজার টাকা

0

Last Updated on March 14, 2022 1:57 AM by Khabar365Din

৩৬৫ দিন। কলকাতা আন্তর্জাতিক বইমেলা (Kolkata Book Fair) থেকে অভিনেত্রী রূপা দত্তকে (Rupa Dutta) গ্রেফতার (Arrest) করল বিধাননগর উত্তর থানার পুলিশ (Bidhannagar Police) । ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে। ওই দিন রূপাদেবী বইমেলার গিল্ড অফিসের কাছাকাছি একটি ডাস্টবিনে একটি বড় ব্যাগ ফেলে দিয়ে চলে যাচ্ছিলেন। সেই সময় বিষয়টি নজর করেন বইমেলাতে উপস্থিত সিভিল ড্রেসে থাকা বিধাননগর সিটি পুলিশের টহলদারি পুলিশ কর্মিরা। তাদের এই বিষয়টিতে বেশ সন্দেহ হয়। তারা প্রথমে নাশকতার বিষয়টিকে গুরুত্ব দিয়ে রূপাদেবীকে জিজ্ঞাসবাদ শুরু করেন। এরপরেই মহিলা পুলিশ কর্মিদের সহায়তায় রূপাদেবীর ব্যাগ তল্লাশি করে পুলিশের চক্ষু চড়ক গাছ হয়ে যায়। দেখা যায় সেখানে প্রায় গোটা ১৫ টি মানিব্যাগ রাখা আছে। তার মধ্যে থাকা টাকার অঙ্কটিও নেহাতই কম নয়।

- Advertisement -

প্রায় ৭৫ হাজার টাকারও বেশি সেই মানি ব্যাগগুলি মিলিয়ে উদ্ধার করা হয়। রূপাদেবীকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হলে কিন্তু স্পষ্ট করে কোনও উত্তর দিতে পারেননি। এরপরেই তাকে বিধাননগর উত্তর থানায় নিয়ে গিয়ে জেরা করা হলে তিনি জানান, বইমেলার মতন কয়েকটি মেলায় গিয়ে আগত ভ্রমনার্থীদের পকেট মেরে ওই ব্যাগগুলি জোগাড় করেছেন তিনি।
প্রথমে তিনি মেলাতে প্রবেশ করে ভিড় হওয়া স্টলগুলিতে যেতেন। সেখানেই বিলিং স্টলে দাড়িয়ে বই ক্রেতাদের পার্সগুলি ভাল করে লক্ষ্য করে নিজের শিকার নির্ধারিত করতেন। পরে ভিড়ের সুযোগে সেই মানিব্যাগ হাতিয়ে নিয়ে সরে পড়তেন। বিগত কয়েক দিন ধরেই বইমেলাতে পকেটমারির (PickPocketing)অভিযোগ জমা পড়ছিল পুলিশের কাছে। সেই কারণেই ইউনার্স থেকে শুরু করে গোয়েন্দা বিভাগের কর্মিদের নির্দেশ দেওয়া হয়েছিল আরও কড়া প্রহড়া দেওয়ার জন্য। আর তাতে সাফল্য পেল পুলিশ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here