সোশ্যাল মিডিয়ায় পরিচয়,বন্ধুত্বের নামে প্রতারণা

0

৩৬৫ দিন।নিত্য নতুন প্রতারণার জাল ছড়াচ্ছে প্রতারকরা।এবার সেই ফাঁদে পা দিয়ে বড় ধরনের প্রতারণার শিকার হলেন পেশায় অধ্যাপিকা এক মহিলা।সোশ্যাল মিডিয়া থেকে পরিচয় হওয়া বন্ধুর বিরুদ্ধে লক্ষাধিক টাকার আত্মসাতের অভিযোগ আনা হয়েছে বলেই জানা গিয়েছে।

- Advertisement -

পুলিশ সূত্রে জানা গিয়েছে,ওই মহিলা নিউটাউনের আমিটি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা।সোশ্যাল মিডিয়ায় শুভম দিয়ানি নামের এক ব্যক্তির সঙ্গে আলাপ হয় তাঁর।শুরু হয় কথা বলা। নিয়মিত কথাবার্তার পর একদিন ওই যুবক অধ্যাপিকাকে জন্মদিনের নিমন্ত্রণ জানিয়ে সল্টলেকের একটি জায়গায় আসতে বলে।কোনওকিছু না ভেবেই তিনি বলে দেওয়া জায়গায় চলে যান শুভমের সঙ্গে দেখা করতে।

সেখানে গেলে যুবক জানায়,সে মানিব্যাগ আনেনি। কিছু কেনাকাটি করার ছিল কিন্তু টাকা নেই।এই শুনে অধ্যাপিকা মহিলা নিজে থেকে টাকা দেয়। এরপর সে শপিংমলে গিয়ে জিনিসপত্র কেনে।কিন্তু সেইসময় শপিং মলের এক লোক জানায়,ওই ব্যক্তি প্রায়ই মহিলাদের নিয়ে এখানে আসে। তাদের থেকে টাকা নিয়ে প্রতারণা করে।

এভাবেই এই প্রতারনার ফাঁদে পড়ে ওই অধ্যাপিকা।অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।তদন্তে নেমে ওই ব্যক্তির মোবাইল নম্বরের সূত্র ধরে জোড়াসাঁকো থানা এলাকা থেকে গ্রেফতার করে ওই অভিযুক্ত।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here