এসি চালাচ্ছে না চালক!অ্যাপ ক্যাবে হয়রানি অব্যাহত

0

Last Updated on June 17, 2022 5:05 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। বাইরে অসহ্য গরম।সকালের দিকে আকাশ মেঘলা থাকলেও বেলার দিকে ফের কড়া রোদ।ঠিক এই সময় কাজের জায়গায় পৌঁছানোর জন্য ক্যাব ভাড়া করে থাকেন।তার একটি অন্যতম কারণ সেখানে থাকা এসি।তবে এই এসি চালানো নিয়ে নিত্য অশান্তি লেগেই আছে।মাঝে একটু কমলেও ফের হয়রানির শিকার হচ্ছে যাত্রীরা।

যাত্রীদের দাবি, ৯০ শতাংশ ক্যাবেই এসি চলে না। করোনার অজুহাতে যা বন্ধ হয়েছিল, সেই রেওয়াজ এখনও চলছে। এসি চালাতে জোর করলে বাধছে বচসা। বাধ্য হয়ে অনেক সময় এসির হাওয়া খেতে গুনতে হচ্ছে বাড়তি টাকাও। পরিস্থিতি এমন হচ্ছে, অ্যাপ ক্যাবের যাত্রা আতঙ্কের হয়ে দাঁড়াচ্ছে।

সম্প্রতি অ্যাপ ক্যাব সংস্থাগুলি ১২ শতাংশ ভাড়া বাড়ানোর কথা ঘোষণা করেছে।তাদের বক্তব্য, যেভাবে জ্বালানির মূল্য বৃদ্ধি পেয়েছে তাতে পুরনো ভাড়া নেওয়া তাদের পক্ষে সম্ভব হচ্ছে না।তার ওপর অ্যাপ ক্যাবে এসি না চালানো নিয়েও যাত্রীদের সঙ্গে চালকদের বচসা লেগেই রয়েছে।

এই সমস্যা মেটাতে ভাড়া বাড়ানোর কথা ঘোষণা করেছিল অ্যাপ ক্যাব সংস্থা।তবে রাজ্য সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে, পুরনো ভাড়াতেই অ্যাপ ক্যাব চালাতে হবে,কোনওভাবে ভাড়া বাড়ানো চলবে না।

ক্যাবে এসি চালানো নিয়ে যাত্রীদের সঙ্গে চালকদের নিত্য সংঘাত মেটাতে পদক্ষেপ নিচ্ছে রাজ্য।অ্যাপ ক্যাবে প্রতি কিলোমিটারে ভাড়া নির্ধারণ করার জন্য একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে রাজ্য সরকার।

তাতে এসি এবং নন এসি ক্যাবের পৃথক ভাড়া নিয়েও আলোচনা করা হবে বলে পরিবহণ দফতর সূত্রের খবর।তবে নিত্যদিন এসি চালানো নিয়ে ঝামেলার শিকার হচ্ছে যাত্রীরা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here