BGBS: রাজ্যপালকে মুখ্যমন্ত্রীর আবেদন, শিল্পপতিদের যেন এজেন্সি দিয়ে বিরক্ত না করা হয়

0

Last Updated on April 21, 2022 12:01 AM by Khabar365Din

শুভায়ন বন্দ্যোপাধ্যায়
বিশ্ববাংলা কনভেশন সেন্টার

- Advertisement -

৩৬৫ দিন। কোভিড কালের পরে বিশ্ববঙ্গ বাণিজ্য (Bengal Global Business Summit) সম্মেলনে একদিকে যেমন দেশের বিশিষ্ট শিল্পপতি গৌতম আদানি (Gautam Adani), হিরানান্দনি (Hiranandani), সঞ্জীব পুরি (Sanjiv Puri), সঞ্জীব গোয়াঙ্কা (Sanjiv Goenka) কারা বাংলাকে বিনিয়োগের শ্রেষ্ঠত্বের শিরোপা দিয়েছেন, প্রত্যুত্তরে বাংলার মুখ্যমন্ত্রীও (Mamata Banerjee) দেশের তাবড় শিল্পোদ্যোগীদের উপস্থিতিতে মঞ্চে উপস্থিত রাজ্যপাল জগদীপ ধনকরের (Jagdeep Dhankhar) কাছে আবেদন জানিয়েছেন, অযথা যেন কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি দিয়ে দেশের শিল্পপতিদের হেনস্থা না করা হয়, বিষয়টা যেন রাজ্যপাল দেখেন। বিশ্ববাংলা বাণিজ্য মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী যা বললেন, আমি গভর্নরকে বলছি শিল্পপতিদের যেন এজেন্সি দিয়ে বিরক্ত করা না হয়, বিভিন্ন শিল্পপতিদের আজ বাংলায় বিনিয়োগের আহ্বান জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

বিশ্ববাংলাবাণিজ্য সম্মেলনের মঞ্চে বাংলার মেয়েদের অগ্রগতির কথা দিয়ে নিজের বক্তব্য সূচনা করেন মমতা। রাজ্যপাল জগদীপ ধনকড়, গৌতম আদানি থেকে শুরু করে সঞ্জীব গোয়াঙ্কা, সজ্জন জিন্দাল (Sajjan Jindal)-সহ সব শিল্পপতিরাই রাজ্যের বর্তমান সরকারের আমলে শিল্পস্থাপনে অনুকূল পরিবেশের কথা জানান । সবশেষে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী। সেখানেই বিনীতভাবে কেন্দ্রীয় এজেন্সি (Central Agencies) দিয়ে শিল্পপতিদের হেনস্থা করা বিষয়টি তুলে ধরেন তিনি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে বিনিয়োগের জন্য কেন্দ্রের সাহায্য প্রয়োজন। শিল্পপতিদের যেন এজেন্সি দিয়ে বিরক্ত করা না হয়। রাজ্যপালদের সম্মেলনে আপনি বিষয়টি তুলুন।

মমতার ৮ স্তম্ভ, শোকেস বাংলা
শিল্পই রাজ্যের লক্ষ্য। বিনিয়োগের গন্তব্য হোক বাংলা। এই মন্ত্র নিয়েই বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছে রাজ্য সরকার। একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে সেই সম্মেলন পরিচালনা করছেন খোদ মুখ্যমন্ত্রী। দেশ-বিদেশের প্রতিনিধিদের সামনে রাজ্যের শিল্পবান্ধব পরিবেশ তুলে ধরার দায়িত্ব ছিল তাঁর কাঁধেই।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here