ফের কলকাতায় ভুয়ো কল সেন্টারের হদিশ,গ্রেফতার ১২

0

Last Updated on June 19, 2022 9:22 PM by Khabar365Din

৩৬৫ দিন। ফের কলকাতায় ধরা পড়ল ভুয়ো কলসেন্টার।দক্ষিণ কলকাতার রিজেন্ট পার্কে এই ভুয়ো কলসেন্টারের হদিশ পেয়েছে পুলিশ।গোপন সূত্রে খবর পেয়ে এই কলসেন্টারে হানা দিয়ে পুলিশ ১২জনকে গ্রেফতার করেছে বলেই জানা গিয়েছে।আটক করা হয়েছে ১২টি মোবাইল ফোন ও ২টি ল্যাপটপ। কলকাতা পুলিশের রিজেন্ট পার্ক থানা এলাকার একটি বহুতলে ফ্ল্যাট ভাড়া নিয়ে এই কলসেন্টার চালাচ্ছিল অভিযুক্তরা।

- Advertisement -

মূলত কলকাতায় বসে মার্কিন নাগরিকদের প্রতারণা করা হত এখান থেকে।কলসেন্টারে হানা দেওয়ার পরেই ওই ফ্ল্যাটটি সিল করে দিয়েছে পুলিশ।কীভাবে প্রতারণা করা হত, কত টাকার প্রতারণা করা হয়েছে এখনও পর্যন্ত, তদন্তে নেমে এ সবই খতিয়ে দেখছে পুলিশ।অভিযোগ,রিজেন্ট পার্ক এলাকায় বহুদিন ধরেই ওই কলসেন্টারটি চালানো হচ্ছিল। মূলত আমেরিকার নাগরিকদের কোটি কোটি টাকার প্রতারণা করা হত বলে অভিযোগ।

এরপর বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের গুণ্ডা দমন শাখার আধিকারিকেরা সেখানে তল্লাশি চালায়।সেখান থেকে মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। রয়েছে মূল অভিযুক্তও।মোবাইল ও ল্যাপটপের পাশাপাশি ৮ থেকে ১০টি বাজেয়াপ্ত করা হয়েছে।এই ঘটনায় আর কেউ যুক্ত কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে,মূলত ইংরেজি মাধ্যমে পড়াশোনা করে চাকরির সন্ধানে নামা বেকার-যুবক-যুবতিদের ১০-১২ হাজার টাকা মাইনের বিনিময়ে এই সব কলসেন্টারে কাজ দেওয়া হত। বিদেশী গ্রাহকদের পরিষেবা দেওয়ার নাম করে কার্যত তাঁদের সঙ্গে প্রতারণা করে টাকা লুটে নেওয়া হত। যাতে এইও সব কাজকর্ম চট করে ধরা না পড়ে তার জন্য এখানকার কর্মীদের ভুয়ো নাম পরিচয় দিয়ে কাজ করানো হত।

এর আগেও এই ধরনের ভুয়ো কলসেন্টার খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার করার ঘটনা ঘটেছে কলকাতা থেকে।তবে এই ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here