ভুয়ো কল সেন্টারের হদিস, এবার পুলিশের জালে ১০

0

৩৬৫ দিন। এ রাজ্যে বসে টেক সাপোর্টের নামে অসৎ অবলম্বনে বিদেশি নাগরিকদের খপ্পড়ে ফেলার কার্যক্রম চলত। আর প্রতারকদের টোপে কোন নাগরিক পা বাড়ালেই, তাঁকে বিপুল অংকের টাকা মাশুল গুনতে হত। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, এক্ষেত্রে আমেরিকা, অস্ট্রেলিয়া, জার্মানি, কানাডা-সহ যুক্তরাষ্ট্রের নাগরিকদের টার্গেটে রাখত প্রতারকরা।

- Advertisement -

মঙ্গলবার নিউ টাউন উপনগরীর রাজারহাট টেকনো সিটি থানা আওতাধীন অ্যাকশন এরিয়া ২-এর ইস্ট টাওয়ারে কল সেন্টারের আড়ালে এমনই একটি জালিয়াতি চক্রের হদিস পায় পুলিশ। প্রতারণা চক্রের জাল গুটিয়ে আনতে তৎপরতার সঙ্গে তদন্তে নামে বিধাননগর গোয়েন্দা বিভাগ। সেখানেই আসে সাফল্য। পুলিশি অভিযানে প্রতারণা চক্রে জড়িত ১০ অপরাধী পাকড়াও হয়।

পুলিশ সূত্রের খবর, অভিযুক্তরা সকলেই কলকাতা শহর ও শহরতলীর বাসিন্দা। ধৃত ১০ জনের মধ্যে রয়েছেন মনীষ রাউত, সুরজ সিং, রাজ জয়সওয়াল,অরিন্দম সাহা-সহ আরও অনেকেই।

এই অপরাধীদের পাশাপাশি চক্রের কাজে ব্যবহৃত বৈদ্যুতিন সরঞ্জাম কম্পিউটার, হার্ডডিস্ক, মোবাইল ফোন ছাড়াও অন্যান্য নথিপত্র বাজেয়াপ্ত হয়েছে। পুলিশ ধৃতদের ভারতীয় টেলিগ্রাফ আইনে জালিয়াতি ও আর্থিক প্রতারণা সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here