মৃদু উপসর্গ নিয়েও মঞ্চে পরমব্রত, পরে রিপোর্টে জানা গেল পজিটিভ, বাধ্য হয়েই কলকাতা চলচ্চিত্র উৎসব স্থগিত

0

Last Updated on January 6, 2022 1:05 AM by Khabar365Din

৩৬৫ দিন। অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল। কমিটির চেয়ারম্যান তথা পরিচালক রাজ চক্রবর্তী, অন্যতম সদস্য পরমব্রত চট্টোপাধ্যায় সহ আয়োজক কমিটির একাধিক সদস্য কোভিড আক্রান্ত হওয়ায় আপাতত চলচ্চিত্র উৎসব বন্ধ রাখার সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

- Advertisement -

করোনা আবহে যাবতীয় কোভিড প্রোটোকল মেনে পরিবর্তিত নিয়মে ফিল্ম ফেস্টিভ্যাল’ হবে বলে গতকাল প্রেস কনফারেন্স করে জানানো হয়েছিল কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজক কমিটির পক্ষ থেকে। কিন্তু সেই প্রেস কনফারেন্সে মন্ত্রী ইন্দ্রনীল সেন এবং অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এর মাঝখানে বসে ছিলেন ফিল্ম ফেস্টিভ্যাল’ কমিটির অন্যতম সদস্য তথা দেউচা পাচামিতে জমি অধিগ্রহণের জন্য স্থানীয় বাসিন্দাদের সঙ্গে সরকারের সমন্বয় সাধনকারী কমিটির চেয়ারম্যান অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।

এরপরে আজ দুপুরে পরমব্রত টুইট করে জানান গতকাল তিনি করোনা পরীক্ষার জন্য যে স্যাম্পল দিয়েছিলেন তা পজিটিভ এসেছে। অর্থাৎ গতকাল যখন ফিল্ম ফেস্টিভ্যালে প্রেস কনফারেন্সে তিনি উপস্থিত ছিলেন তখনই তাঁর শরীরে করোনার উপসর্গ ছিল। যা তিনি নিজেও স্বীকার করে লিখেছেন গত ২৭ ডিসেম্বর মুম্বইতে থাকাকালীন তাঁর শরীরে করোনার মৃদু উপসর্গ দেখা দেয়। কিন্তু কলকাতায় এসে তিনি তার দুদিন আগেই মুম্বই থেকে ফেরা অথবা তাঁর শরীরে করোনা উপসর্গ থাকার কথা টলিউডের কোন সহকর্মী অথবা ফিল্ম ফেস্টিভ্যাল উদ্যোক্তা কমিটির কারো কাছে না জানিয়ে গোটা বিষয়টি গোপন করে গিয়েছেন বলে জানা গিয়েছে। স্বাভাবিকভাবেই পরমব্রতর মতো একজন অভিনেতা নিজের শরীরে করোনা উপসর্গ থাকার কথা সম্পূর্ণ গোপন করে সরকারি অনুষ্ঠানে প্রচুর সংখ্যক মানুষের মধ্যে কিভাবে গেলেন এবং তা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন আচরণ বলে মনে করছেন তাঁর সহকর্মীরা।

গতকাল মঞ্চে (বাঁদিক থেকে) অরিন্দম শীল, শান্তনু বসু, ইন্দ্রনীল সেন, পরমব্রত চট্টোপাধ্যায় প্রমুখ । ফাইল ছবি

শুধু তাই নয় অনুষ্ঠানের মধ্যে একাধিক বার মঞ্চে বসে নিজের মাস্ক খুলে ফেলার পাশাপাশি বক্তব্য রাখার সময় আগাগোড়া মাস্ক খুলে রেখেছিলেন পরমব্রত। গোটা ঘটনায় পরমব্রতর এই দায়িত্বজ্ঞানহীন আচরণে চরম বিরক্ত পারিপার্শ্বিক সকলেই। এমনিতেই টলিউড অভিনেতা অভিনেত্রীদের মধ্যে গত ২৪ ঘন্টায় করণা আক্রান্তের সংখ্যা বেড়েছে উদ্বেগজনক ভাবে। অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব, রুক্মিণী এবং সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী করোনা পজিটিভ বলে জানিয়েছেন। প্রসঙ্গত, আগেই করোনা আক্রান্ত হওয়ায় মঙ্গলবার শিশির মঞ্চে সাংবাদিক বৈঠকে থাকতে পারেননি কমিটির চেয়ারম্যান বিধায়ক-পরিচালক রাজ চক্রবর্তী। তবে গতকাল উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন, তথ্য ও সংস্কৃতি দফতরের সাধারণ সম্পাদক শান্তনু বসু, প্রচার কমিটির পক্ষ থেকে অনন্যা চট্টোপাধ্যায়, নন্দনের পক্ষ থেকে মিত্র চট্টোপাধ্যায়, পরিচালন কমিটির নৈরাঞ্জন চট্টোপাধ্যায়। ছিলেন পরিচালক হরনাথ চক্রবর্তী এবং অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। পরমব্রত নিজে করোনা পজিটিভ হওয়ার খবর জানানোর পর এই সায়ন্তিকা আইসোলেশনে চলে যাওয়ার পাশাপাশি আগামীকাল নিজের করোনা পরীক্ষা করাবেন বলে জানিয়েছেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here