কাজের উন্নতির জন্য নতুন গবেষণা শাখা খুলতে চলেছে লালবাজার

0

Last Updated on June 19, 2022 8:55 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। কাজের দ্রুত উন্নতি ঘটাতে গবেষণা শাখা খুলতে চলেছে লালবাজার। জাতীয় স্তরে ‘ব্যুরো অব পুলিস রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট’ রয়েছে। এবার কলকাতা পুলিসের নিজস্ব বিভাগ শুরু করা হবে। কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল জানিয়েছেন, এই গবেষণা ও উন্নয়ন শাখা আপাতত কীভাবে ট্র্যাফিক ব্যবস্থাকে আরও উন্নত করা যায়, তাই নিয়ে কাজ শুরু করেছে।

ইতিমধ্যেই বেশ কয়েকবার নিজেদের মধ্যে বৈঠক করেছেন আধিকারিকরা।লালবাজারের পক্ষ থেকে জানানো হয়েছে, সম্প্রতি ওই গবেষণা ও উন্নয়ন শাখা গঠন করা হয়েছে। সংগঠনের মাথায় থাকবেন কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার। তাঁর অধীনে রয়েছেন সাইবার অপরাধ দমন এবং ওয়্যারলেস শাখার ২ ডেপুটি কমিশনার। তাছাড়া রয়েছেন ৪ জন ইন্সপেক্টর এবং একজন করে সার্জেন্ট ও সাব-ইন্সপেক্টর।

জানা গিয়েছে, যদি প্রয়োজন পড়ে, তবে আরও বেশ কয়েকজনকে সদস্য করা যেতে পারে।পুলিস কমিশনার বিনীত গোয়েলের তরফে জানা গিয়েছে, গবেষণা ও উন্নয়নের কাজে নিযুক্ত প্রতিনিধিরা কলকাতা পুলিসের কাজ করতে গিয়ে কী কী সমস্যা হচ্ছে, তা খতিয়ে দেখবে। তাছাড়া কলকাতার অপরাধমূলক কার্যকলাপের তদন্ত ও অপরাধ দমনের উপরে নজরদারি চালাবেন তাঁরা।

সাম্প্রতিককালে সাইবার অপরাধ ঠেকানো কলকাতা পুলিশের কাছে অন্যতম বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।তাদের ঠেকাতে কী কী পদক্ষেপ গ্রহণ করা যায়, সেই বিষয়টিও ওই শাখাকে দেখার নির্দেশ দিয়েছেন কমিশনার বলেই জানা গিয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here