আম উৎসবের শেষ দিনে এগিয়ে হুগলি-মালদা-বাঁকুড়া,বিক্রি হয়েছে প্রায় ৬৫ মেট্রিক টন

0

Last Updated on June 26, 2022 7:30 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। নেতাজি ইন্ডোরে মিষ্টি গন্ধে একেবারে ভরপুর।কারণটা অবশ্যই আম।তিনদিন ব্যাপী আম উৎসবের শেষ দিনে শনিবার উপচে পড়ে ক্রেতাদের ভিড়।বিক্রি হয়েছে রেকর্ড আম।প্রায় ৬৫ মেট্রিক টন আম বিক্রি হয়েছে এই আমের মেলায়।এদিন উদ্যান পালন বিভাগের মন্ত্রী সুব্রত সাহা জানান,এই উদ্যোগকে মানুষ সাদরে গ্রহণ করেছে।শুধু আম বিক্রি হয়েছে তাই নয় আমের চারাগাছ কিনেছেন অনেকেই।

এই অনুষ্ঠানে কোন জেলার আমের বিক্রি সব থেকে বেশি হয়েছে।তার উপরে ছিল বিশেষ পুরস্কার।আর এরই মধ্যে তিনটি বিভাগে ভাগ করা হয়েছে।ওই তিনটি বিভাগ হল-এপিয়ারেন্স,ওভার অল পারফরম্যান্স, এওয়ার্ড অফ এপ্রিশিয়েশন।

প্রথম বিভাগে তিন জেলাকে প্রথম,দ্বিতীয়,তৃতীয়কে পুরস্কার দেওয়া হয়।প্রথম বিভাগে প্রথম হয়েছে হুগলি,দ্বিতীয় হয়েছে পূর্ব বর্ধমান এবং তৃতীয় হয়েছে উত্তর ২৪ পরগনা।দ্বিতীয় বিভাগে প্রথম হয়েছে মালদা,দ্বিতীয় হয়েছে নদীয়া এবিং তৃতীয় হয়েছে মুশিরদাবাদ।তৃতীয় বিভাগে প্রথম হয়েছে বাঁকুড়া,দ্বিতীয় হয়েছে পুরুলিয়া এবং তৃতীয় হয়েছে উত্তর দিনাজপুর।

উল্লেখ্য,করোনার কারণে দু’বছর ধরে আম উৎসব বন্ধ ছিল।তবে এবার তা বড় করেই চলে এই উৎসব।ভিন্ন স্বাদের আম আসে মালদা, মুর্শিদাবাদ, নদিয়া, হুগলি, বর্ধমান, হাওড়া , দুই চব্বিশ পরগনা থেকে।তবে নাম না জানা অধিকাংশ আমই মুর্শিদাবাদ থেকে এসেছে বলে জানা গিয়েছে।

খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দপ্তরের মন্ত্রী সুব্রত সাহা জানিয়েছেন,তিনদিন ব্যাপী এই আম উৎসবে মানুষের সমাগম হয়েছে প্রচুর।আমের পাশাপাশি আমগাছও কেনেন অনেকেই।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here