আবারও মানসিক ভারসাম্যহীন রোগীর মরনঝাঁপের ঘটনা শহরে

0

৩৬৫ দিন। আবারও মানসিক ভারসাম্যহীন রোগীর মরনঝাঁপের ঘটনা ঘটল শহরে। গত মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা নাগাদ কুষ্টিয়া রোডের কাছে একটি পাঁচতলা আবাসনের থেকে ঝাঁপ দেয় এক ব্যক্তি। রক্তাক্ত অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানেই তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

- Advertisement -

পুলিশ জানায়, মৃতের নাম রাফাত আহমেদি। বাড়ি কুষ্টিয়া রোডে। ঘটনাস্থল থেকে পাওয়া যায়নি কোন সুইসাইড নোট। প্রসঙ্গত, কিছুদিন আগেই মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সেস হাসপাতালের এক রোগী হাসপাতালের ৮ তলার কার্নিশ থেকে ঝাঁপ দেয়। এবং চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, মৃত ব্যক্তির নাম সুজিত অধিকারী। বয়স ৩৩ বছর। ২৩ জুন হাসপতালে ভর্তি হন। তারপরই ডিসচার্জ দিন এই ঘটনা ঘটে।আরও জানা যায়, সম্প্রতি তার স্ত্রী মারা গিয়েছেন। তারপর থেকেই ওই ব্যক্তি মাথা ঘুরে পড়ে যাচ্ছিলেন বারবার। খিঁচুনিও দেখা যাচ্ছিল। সেখান থেকেই হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয় পরিবার।

এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সুজিতের পিসি বাসন্তী অধিকারী জানান, জানলা ভেঙে পেশেন্ট যখন একলা বেরোচ্ছিল, তখন হাসপাতালে সবাই কোথায় ছিল? কেউ ওর খেয়াল রাখেনি কেন? জানলা দিয়ে ও বেরিয়ে গেল কী করে?’ তাঁরই সম্পর্কিত ভাই সুভাষ দাস বলেন, ‘ও আমার মামাতো দাদা হয়। দাদাকে দু’দিন আগেই হাসপাতালে ভর্তি করি।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here