পরিবহণ দফতরের নতুন উদ্যোগ,এয়ারপোর্ট থেকে হাওড়া ওয়ান স্টপ মাত্র ১০০টাকায়

0

৩৬৫ দিন।শাটল এসি বাসে ১০০ টাকায় যাওয়া যাবে এয়ারপোর্ট থেকে হাওড়া।ঠিক এমনই উদ্যোগ নিয়েছে রাজ্য পরিবহণ দফতর।কলকাতা বিমানবন্দর থেকে ধর্মতলা, সাঁতরাগাছি, গড়িয়াজোকা, সাঁতরাগাছি প্রভৃতি রুটের এসি বাস পরিষেবা চালু হয়েছিল আগেই।তাতে ভাল যাত্রীও হয়।

- Advertisement -

কিন্তু সেই সব বাস সব জায়গাতেই স্টপেজ দেয়। এবার কলকাতা বিমানবন্দরে রাজ্য পরিবহণ দফতরের টার্মিনাস থেকে চালু হয়ে গেল ওয়ানস্টপ এসি বাস পরিষেবা এই বাস যাবে কলকাতা বিমানবন্দর থেকে হাওড়া স্টেশন পর্যন্ত।বিমানবন্দর টার্মিনাস থেকে ছেড়ে এই বাস কৈখালি, উল্টোডাঙা, কাঁকুরগাছি, গিরিশ পার্ক, চিত্তরঞ্জন অ্যাভেনিউ, ধর্মতলা ও বিবাদীবাগ হয়ে হাওড়া স্টেশন যাবে।

কিন্তু ধর্মতলা বাদে এই বাস কোথাও যাত্রী তোলার জন্য বা নামাবার জন্য থামবে না।অর্থাৎ যারা হাওড়া স্টেশন থেকে বা ধর্মতলা থেকে বিমানবন্দর যেতে চাইবেন বা সেখান থেকে এই দুই জায়গায় আসতে চাইবেন কেবলমাত্র তাঁরাই এই বাস পরিষেবা নিতে পারবেন।মঙ্গলবার কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন, পরিবহণ ও আবাসন দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম কলকাতা বিমানবন্দরে এই পরিষেবার উদ্বোধন করেন।

আপাতত মাত্র ২টি এসি বাস এই শাটল পরিষেবার জন্য নামানো হচ্ছে।যাত্রী সংখ্যা এবং চাহিদা বাড়লে ভবিষ্যতে বাস পরিষেবাও বাড়ানো হবে বলে এদিন মেয়র জানিয়েছেন।জানা গিয়েছে, কলকাতা বিমানবন্দরের অন্তর্দেশীয় বিভাগে থাকা ট্রলি জোনের শেষ প্রান্ত থেকে এই বাস পরিষেবা মিলবে।

যে দুটি এসি বাস নামানো হয়েছে এই পরিষেবার জন্য সেই দুটি বাসই ই-বাস অর্থাৎ ইলেকট্রিক চার্জের মাধ্যমে তা চলবে।ভোর থেকে বেশি রাত পর্যন্ত মিলবে এই পরিষেবা।তবে এই বাস ধর্মতলার এল-৩০ বাসস্ট্যান্ডে মাত্র ৩ মিনিটের জন্য দাঁড়াবে।বিমানবন্দর থেকে ধর্মতলাই হোক বা হাওড়া স্টেশন যেখানেই যান না কেন ভাড়া পড়বে ১০০ টাকা।জানা গিয়েছে, এই পরিষেবাতে মানুষ বেশ উপকৃত হবেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here