সরকারি স্কুলের পথেই বেসরকারি স্কুল,বাড়ানো হল ছুটির মেয়াদ

0

Last Updated on June 16, 2022 4:53 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন।গরমের তীব্র দাবদাহ এখনও জারি রয়েছে।সেই কারণে গরমের ছুটি বাড়ানো হয়েছে রাজ্য সরকারের স্কুলগুলিতে।এবার বেসরকারি স্কুলেও বাড়ল ছুটির মেয়াদ।অর্থাৎ সশরীরে স্কুলের না আসার মেয়াদ বাড়ানো হল।বেসরকারি স্কুলের একাংশ অনলাইনের পথেই হাঁটছে বলেই খবর।

জানা গিয়েছে,বুধবার থেকে অনলাইনে ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে লা মার্টিনিয়ার স্কুল কর্তৃপক্ষ।শুধু তাই নয়,নার্সারি থেকে ক্লাস ফাইভে ১৫ জুন থেকে ২৪ জুন অনলাইনে ক্লাস সাউথ পয়েন্ট স্কুলে।২৭ জুন থেকে সশরীরে ক্লাস শুরু সাউথ পয়েন্ট স্কুলে।

অনলাইনেই হবে বেসরকারি স্কুলের ক্লাস


একইভাবে শহরের অন্যান্য বেসরকারি স্কুলও অনলাইন ক্লাস শুরু করতে চলেছে।তার মধ্যে রয়েছে ডিপিএস,সেন্ট জেমস হাই স্কুলে ২৬ জুন পর্যন্ত হবে অনলাইনে ক্লাস।বুধবার খোলার কথা ছিল সেন্ট জেমস হাই স্কুল। শ্রী শিক্ষায়তন স্কুল ১৬ জুন খোলার কথা ছিল।আপাতত শ্রী শিক্ষায়তন স্কুলে ক্লাস হবে অনলাইনেই।গোখেল মেমোরিয়াল গার্লস স্কুল ২০ জুন খোলার কথা ছিল।গোখেল মেমোরিয়াল গার্লস স্কুলে আপাতত ক্লাস হবে অনলাইনেই।

প্রসঙ্গত,২৬ জুন পর্যন্ত বাড়ানো হল গরমের ছুটির মেয়াদ।অর্থাৎ ২৭ জুন স্কুল খুলবে বলে জানানো হয়েছে শিক্ষা দফতরের তরফে।সোমবার সকালে নয়া নির্দেশিকা জারি করা হয়েছে।আবহাওয়া এখনও স্বস্তিদায়ক নয়।আর রবিবার পানিহাটিতে যা ঘটেছে,তাতে আরও কোনও ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য।

সেই কারণেই এই নয়া নির্দেশিকা জারি করা হয়।নির্দেশিকায় জানানো হয়েছে,২৬ জুন পর্যন্ত গরমের ছুটি বাড়ানো হয়েছে। পাশাপাশি,এও উল্লেখ করা হয়েছে যে,তার আগে যদি স্কুল খোলার নির্দেশিকা দেওয়া হয়, তাহলে আগেই খুলে যাবে স্কুল।

অর্থাৎ আবহাওয়ার ওপরই পুরোটা নির্ভর করছে বলে শিক্ষা দফতর সূত্রে খবর।এবার বেসরকারি স্কুলের একাংশ অনলাইন ক্লাসের দিকে হাঁটছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here