চালুর দিনক্ষণ ঠিক নেই,ফের সেফটি অনুমোদন পেল শিয়ালদহ মেট্রো

0

৩৬৫ দিন।এখনও চালুর দিনক্ষণ কিছুই ঠিক নেই।তবে মেয়াদ ফুরিয়েছিল নিরাপত্তার ছাড়পত্র।তা মিলেছিল গত মার্চ মাসে।তবে তার তিন মাসের মধ্যে চালু করা সম্ভব হয়নি ইস্ট-ওয়েস্ট লাইনের এই মেট্রোর।ফলে মেয়াদ পেরাতে ফের নতুন করে জানানো হয়েছিল আবেদন। আবারও অনুমোদন দিয়েছে কমিশনার অব রেলওয়ে সেফটি।

- Advertisement -

জানা গিয়েছে খুব শীঘ্রই চালু করা হবে এই পরিষেবা।উল্লেখ্য এই মেট্রো পরিষেবা চালু করার অনুমোদন মিলেছিল গত ২৩ মার্চ। ঠিক হয়েছিল গত ১১ এপ্রিল হবে উদ্বোধন।তবে তা হয়নি।কবে উদ্বোধন হবে, তা জানতে মেট্রো রেল কর্তৃপক্ষ অপেক্ষা করছে রেল বোর্ডের উত্তরের।

প্রসঙ্গত,শোনা যাচ্ছিল এই মেট্রো উদ্বোধন করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।আবার এও শোনা গিয়েছিল উদ্বোধন করতে পারেন রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।তবে কে করবেন উদ্বোধন, তা এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি।মেট্রো রেলের জেনারেল ম্যানেজার জানিয়েছেন,সেফটি সংক্রান্ত অনুমোদনের মেয়াদ শেষ হয়েছিল গত ২৩ জুন।তারপর ফের করা হয়েছিল আবেদন। আবারও মিলেছে সেফটি অনুমোদন।

তিনি জানিয়েছেন, কমিশনার অব রেলওয়ে সেফটির পক্ষ থেকে বেশ কিছু বদলের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।তা করাও হচ্ছে।উল্লেখ্য, সূত্রের খবর শিয়ালদা মেট্রো চালু হতে পারে আগামী ২১ জুলাইয়ের আগে। মেট্রো প্রসঙ্গে আগেই জানা গিয়েছিল, রুবি স্টেশনের নাম হবে প্রখ্যাত সঙ্গীত শিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের নামে।

অন্যদিকে জানা গিয়েছে, কিশোর কুমারের নামে মেট্রো স্টেশন করার আবেদন জানিয়েছিল তাঁর অনুরাগীদের একটি সংগঠন। তাতে প্রাথমিক ভাবে সম্মতি মিলেছে মেট্রো কর্তৃপক্ষের। তবে মেট্রোর তরফে জানানো হয়েছে,স্টেশনের নাম নির্ভর করে রাজ্য সরকার এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বিবেচনার ওপর।

এও জানানো হয়েছে, রাজ্যের কাছে এই প্রস্তাব পাঠানো হয়েছে।নবান্ন সবুজ সঙ্কেত দিলেই তা কেন্দ্রের কাছে পাঠানো হবে।কেন্দ্র অনুমতি দিলেই হবে নামকরণ।তবে গত জুন মাসেই পেরিয়ে গিয়েছিল শিয়ালদহ সেফটির ছাড়পত্র।তারপরেই করা হয়েছিল আবেদন।সেই ছাড়পত্রই ফের পেল মেট্রো কতৃপক্ষ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here