পরিষেবা চালুর কোনও খবর নেই!শিয়ালদাহ মেট্রো উদ্বোধন হওয়ার আগেই স্টেশনের কো- ব্র্যান্ডিংয়ে হল

0

Last Updated on June 17, 2022 5:00 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। পরিষেবা চালু হওয়া নিয়ে চলছে জোড় তরজা।কিন্তু তার আগেই শিয়ালদহ মেট্রো স্টেশনে হল কো-ব্র্যান্ডিং।বাণিজ্যিকভাবে ফুলবাগান থেকে শিয়ালদা পর্যন্ত পরিষেবা চালু হওয়ার আগেই একাধিক বেসরকারি সংস্থা এই স্টেশনের কো-ব্র্যান্ডিংয়ের জন্য উৎসাহ দেখিয়েছিল।দরপত্রে সাড়া দিয়ে পড়েছিল বহু আবেদন।তবে কো-ব্র্যান্ডিংয়ের সত্ত্ব পেল একটি ক্যুরিয়র সংস্থা।মেট্রোর তরফে জানা গিয়েছিল,বিভিন্ন বেসরকারি সংস্থা থেকে কো-ব্র্যান্ডিং-এর প্রস্তাব জানিয়ে একাধিক আবেদনপত্র এসেছে।

আবেদনপত্র এসেছে স্বাস্থ্যক্ষেত্র, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ব্যাংক এবং বিমা সংস্থা-সহ আরও কর্পোরেট সংস্থা থেকে।তাই এই বিষয়ে কয়েকদিন আগেই দরপত্র প্রকাশ করে মেট্রোরেল।দরপত্র জমা নেওয়ার শেষ দিন ছিল ৩ জুন।বিজ্ঞাপন দেওয়ার চুক্তির মেয়াদ ৩ বছর।জানা গিয়েছে,মেট্রো রেল যে সংস্থার সঙ্গে চুক্তি করবে,সেই সংস্থা কো-ব্র্যান্ডিং-এর অংশ হিসেবে স্টেশনের নামের শুরুতে বা শেষে তাদের নাম যুক্ত করতে পারবে।

শুধু স্টেশনের নামেই নয় স্টেশনের প্রতিটি গেট, দেওয়াল, পিলার,দরজা,প্ল্যাটফর্ম চত্বরে সেই সংস্থা তাদের প্রোডাক্টের বিজ্ঞাপন দিতে পারবে।সংশ্লিষ্ট বেসরকারি সংস্থা প্রায় ১৫০০ স্কোয়ার ফুট জায়গা ব্যবহার করতে পারবে।এবার কো-ব্র্যান্ডিং পেল একটি কুরিয়ার সংস্থা।উল্লেখ্য,হবে হবে করে এখনও উদ্বোধন হয়নি শিয়ালদহ মেট্রো স্টেশন। কবে খুলবে শিয়ালদহ মেট্রোর দরজা তা নিয়ে হাপিত্যেশ করে বসে রয়েছেন সাধারণ মানুষ।

২৫শে জুনের মধ্যে নিয়ম অনুসারে শিয়ালদহ মেট্রো উদ্বোধন হতে পারে বলেও চর্চা হচ্ছে। তবে এর মধ্যেই সামনে এল নতুন কথা। এবার শিয়ালদহ মেট্রো স্টেশনের নামের আগে অন্য নাম জুড়তে পারে বলে সূত্রের খবর।জানা গিয়েছে,কলকাতা মেট্রোর মধ্যে অন্যতম ব্যস্ততম স্টেশন হতে পারে এই শিয়ালদহ মেট্রো।

সেক্ষেত্রে বিভিন্ন বাণিজ্যিক সংস্থাও প্রচারের এতবড় সুযোগকে হাতছাড়া করতে চাইবে না।সেক্ষেত্রে এর মাধ্যমে মেট্রোও তাদের আয় বৃদ্ধি করতে পারবে।এক্ষেত্রে বেসরকারি বিশ্ববিদ্যালয় ব্যাঙ্ক, বিমা, হেলথ কেয়ার সংস্থাকে সত্বাধিকার দিতে আগ্রহী মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here