বাকি রয়েছে শেষ মুহূর্তের কাজ,মহালয়ার আগে টালা ব্রিজ খোলার প্রস্তুতি চলছে জোর কদমে

0

Last Updated on August 17, 2022 8:48 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন।জোর কদমে শুরু হয়েছে কাজ।এবছর মহালয়া আগামী ২৫ সেপ্টেম্বর।আর টালা ব্রিজের কাজ শেষ হওয়ার কথা আগামী ১৬ সেপ্টেম্বর।কাজ শেষ হলেই ঠিক করা হবে উদ্বোধনের দিন ও সময়।দ্রুত কাজ শেষ করার জন্য নিয়োগ করা হয়েছে আরও বেশি কর্মী।কাজ হচ্ছে দিন ও রাত জুড়ে।

জানা গিয়েছে, দিনের থেকে রাতে আরও জোরকদমে হয় কাজ।জানা গিয়েছে,শ্যামবাজার থেকে টালা সেতুর দিকে আসার রাস্তার বাঁদিক খুঁড়ে চলছে পাইপলাইনের কাজ।তারপরে সারিয়ে দেওয়া হবে এই রাস্তাও। আর ডানদিকে তৈরি হচ্ছে সেতুতে ওঠার জন্য সিঁড়ি।জানা গিয়েছে,এই পাশ দিয়েই আনা হয় নির্মাণ সামগ্রী।সূত্রের খবর ব্রিজ লম্বায় বেড়েছে ১৫০ মিটার। মানে ব্রিজ লম্বায় ৮০০ মিটার থেকে বেড়ে হয়েছে ৯৫০ মিটার।

নয়া ব্রিজ তৈরির জন্য খরচ হচ্ছে প্রায় ৪৬৮ কোটি টাকা।সূত্র মারফত জানা গিয়েছে,জানা গিয়েছে, বৃষ্টির জন্য মাঝে মাঝেই থামাতে হচ্ছে কাজ। না হলে তা আরও দ্রুত হতো। সূত্রের খবর, এখনও বাকি বেশ কিছুটা কংক্রিট ও রেলিং, ফুটপাত, সিঁড়ির কাজ।

প্রসঙ্গত, টালা ব্রিজের নীচে দিয়ে গিয়েছে রেল লাইন। ওই জায়গায় ব্রিজ তৈরির জন্য রেলের অনুমতির প্রয়োজন ছিল। নবান্ন সূত্রে খবর সেই অনুমতি পেতে ৬ মাস দেরি হয়ে গিয়েছে। গত ৬ ডিসেম্বর ওই অনুমতি দিয়েছে রেল। তার পর থেকেই জোর কদমে শুরু হয়েছিল ওই জায়গার নির্মাণ কাজ। অতিমারীর সময়েও কাজে কোনও বাধা সৃষ্টি হয়নি।

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ছিল মাঝেরহাট ব্রিজ। তারপরই শহরের সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষা করায় পূর্ত দফতর। তাতে টালা ব্রিজের রোগ ধরা পড়ে। ভেঙে ফেলা হয় ব্রিজটি। ২০২০ সালের ৩১ জানুয়ারি ব্রিজে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। শুরু হয় ব্রিজ ভাঙার কাজ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here