রুদ্রেশ্বর মন্দিরে পুজো দিয়ে অভিষেক মহাদেবের কাছে ২০ লক্ষ গোয়াবাসীর জন্য প্রার্থনা করলেন

0
সাঙ্কেলিমের প্রাচীন রুদ্রেশ্বর মন্দিরে পুজো দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Last Updated on December 29, 2021 9:54 PM by Khabar365Din

৩৬৫ দিন। সাঙ্কেলিম। গোয়া। ধর্মের নাম করে রাজনৈতিক ফায়দা তোলা উচিত নয়। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে আজ পানি তারা যেভাবে দেশজুড়ে যখনই কোনো বড় নির্বাচন আসে তখনই রাজনৈতিক প্রচারের জন্য ধর্মীয় ইস্যুতে তুলে আনেন প্রকাশ্যে। গোয়ায় আগামী বিধানসভা নির্বাচনের আগে নিজের দ্বিতীয় গোল করে এগিয়ে ভাজপা শাসিত গোয়ার শান্তির সমৃদ্ধির পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার কামনায় পুজো দিয়ে কার্যত ভাজপার ধর্মের রাজনীতিকেই ব্যঙ্গ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

- Advertisement -

গতকাল গোয়া পৌঁছালেও ক্রিসমাস থেকে শুরু করেন বর্ষবরণের আনন্দে মাতোয়ারা গোয়াতে কোনো রকম রাজনৈতিক কর্মসূচি নেননি অভিষেক। আজ সকাল ১১ নাগাদ তিনি যান সাঙ্কেলিমের প্রাচীন রুদ্রেশ্বর মন্দিরে। সেখানে পুজো দেওয়ার পাশাপাশি ভক্তিভরে পূজা আরতী এবং মন্দিরের পুরোহিতের পরামর্শে যজ্ঞে অংশ নেন তিনি। পুজো শেষে রুদ্রেশ্বর মন্দির থেকে বেরিয়ে অভিষেক বলেন, আমি অত্যন্ত ভাগ্যবান যে রুদ্রেশ্বর মন্দির পরিদর্শনের সৌভাগ্য হল আমার। গোয়াবাসীদের উন্নতি এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করেছি। নতুন বছরে পা রাখতে চলেছি। আমরা নিশ্চিত এক নতুন সূর্যোদয় দেখবে গোয়া। নতুন বছরে শান্তি ও সমৃদ্ধির পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি এবং অখন্ডতা বজায় থাকুক সমগ্র গোয়া বাসীর মধ্যে। মহাদেবের কাছে গোয়ার ২০ লক্ষ মানুষের জন্য প্রার্থনা করেছি। গোয়ার সুখ- শান্তি ও সমৃদ্ধি কামনা করেছি। গোয়ার ঐক্য, সৌহার্দ্য যেন বজায় থাকে। আগামী বছর গোয়ার মানুষের জীবন যেন খুশিতে ভরে থাকে।
অন্যদিকে গোয়া বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে ভোটের প্রচারের জন্য তিনি মন্দিরে মন্দিরে পুজো দিচ্ছেন বলে ভাজপা এবং কংগ্রেস যে প্রচার শুরু করেছে তার জবাব দিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক প্রচারের জন্য ধর্ম স্থানে আসার কোনো প্রয়োজন নেই। মানুষ নিজেদের মনের বিশ্বাস এবং ভক্তি জানানোর জন্য দেবতার মন্দিরে, গুরুদুয়ারায়, গির্জায় অথবা মসজিদে যায়। আমি বিশ্বাস করি ধর্মের সঙ্গে কখনো রাজনীতিকে এক করে দেখা উচিত নয়। ধর্ম নিজের জায়গায় আর রাজনীতি অন্যত্র। রাজনীতি হোক রাজনীতির আঙিনায়। তাহলেই মানুষের মধ্যে সৌভ্রাতৃত্ব বজায় থাকবে। আমি আজ ভারতের একজন সাধারণ নাগরিক হিসেবে ভগবানের কাছে পুজো দিয়েছি।
বড়দিন উৎসবের আনন্দে মেতে থাকা গোয়াতে প্রকাশ্য কোন রাজনৈতিক কর্মসূচি অথবা জনসভার ঘোষণা না করলেও আজ বিকেল পাঁচটা নাগাদ একটি মঠেও যাবেন অভিষেক। গোয়ার কানাকোনায় পার্তগলি জীবোত্তম মঠে যাবেন তিনি। সূত্রের খবর, সব জায়গাতেই সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন অভিষেক। তাঁদের সমস্যার কথা জানার চেষ্টা করবেন। আজ দলের স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here