পাসপোর্ট আটকে রেখেছে এনসিবি। বিশেষ আদালতে মামলা আরিয়ানের

0

৩৬৫ দিন। মাদক মামলায় চক্রান্ত করে ফাঁসানো হয়েছিল শাহরুখ পুত্র আরিয়ানকে। মাসখানেক হল নির্দোষ প্রমাণিত হয়ে ক্লিনচিট পেয়েছেন আরিয়ান কিন্তু তারপরেও হেনস্থার শেষ নেই ! ইচ্ছাকৃত ভাবে আরিয়ান খানের পাসপোর্ট আটকে রেখেছে এনসিবি। একাধিকবার লিখিত আবেদন জানালেও কোনও লাভ হচ্ছে না।

- Advertisement -

এবার এনসিবি-র বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলেন আরিয়ান। বৃহস্পতিবার এনসিবি-র বিশেষ আদালতে এই মামলার প্রথম শুনানি হয়। আরিয়ানের আইনজীবী অভিযোগ করেন, আরিয়ানের বিরুদ্ধে মিথ‍্যা মাদক মামলা দায়ের করে তাকে গ্রেফতার করেছিল এনসিবি। বিনা অপরাধে মাস খানেক জেলে কাটাতে হয় আরিয়ানকে। পরে জামিন পেলেও শর্ত হিসাবে তাঁকে পাসপোর্ট জমা রাখতে হয়।

আশ্চর্যের বিষয় হল, মাদক মামলায় এনসিবি-র বিশেষ তদন্তকারী দল পরিষ্কার জানিয়ে দিয়েছে মাদক মামলায় আরিয়ান জড়িত নয়। তাকে ক্লিনচিট দেওয়া হয়েছে তারপরেও হেনস্থা করার উদ্দেশ‍্যে আরিয়ানের পাসপোর্ট প্রায় এক মাস ধরে আটকে রাখা হয়েছে। অভিযোগ শোনার পর আদালত বিষয়টি নিয়ে এনসিবি-র আইনজীবীর কাছে জানতে চাইলে তিনি সময় দেওয়ার আর্জি জানান।

এরপরই আদালত তীব্র উষ্মা প্রকাশ করে জানায়, নির্দোষ ব‍্যক্তির পাসপোর্ট আটকে রাখা যায় না। আপনারাই তো আরিয়ান খানকে তদন্তের পর ক্লিনচিট দিয়েছেন। তাহলে পাসপোর্ট কেন আটকে রাখছেন। যদি প্রক্রিয়াগত কোনও বিষয় থাকে তবে তা দ্রুত শেষ করুন। দেশের বাইরে যাওয়ার ছাড়পত্র হিসাবে আরিয়ানকে যেন পাসপোর্ট ফিরিয়ে দেওয়া হয়।

পাশাপাশি কেন আরিয়ানকে পাসপোর্ট দেওয়া যাচ্ছে না সে বিষয়ে এনসিবি-কে জবাব দাখিলের নির্দেশও দেওয়া হয়েছে। আগামী ১৩ জুলাই শুনানির দিন ধার্য করেছেন আদালত।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here