রাজ‍্যসভা ভোটে রাজস্থানে ভরাডুবির প্রতিশোধ! গেহলটের ভাইয়ের বাড়িতে সিবিআই হানা

0

৩৬৫ দিন। রাজস্থানে রাজ্যসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে ভাজপার। বিধায়ক কেনাবেচার চেষ্টা করেও জেতানো যায় নি সুভাষচন্দ্রের মত হাইপ্রোফাইল প্রার্থীকে এবার সেখানে ‘প্রতিহিংসার রাজনীতি’ মোদি সরকারের! রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ভাই অগ্রসেন গেহলটের বাড়িতে হানা দিল সিবিআই। কংগ্রেসের অভিযোগ পুরোটাই বিজেপির চক্রান্ত রাজ্যসভা নির্বাচনে ওরা ভেবেছিল কংগ্রেস বিধায়কদের প্ররোচিত করে তাদের নানাভাবে প্রলোভন দিয়ে ক্রস ভোটিং করাবে।

- Advertisement -

সেই পরিকল্পনা সফল তো হয়ইনি উল্টে নিজেদের দলীয় বিধায়ক কংগ্রেস প্রার্থীকে ভোট দিয়েছেন, সেই রাত থেকেই সিবিআই লেলিয়ে দেওয়া হচ্ছে। রাহুল গান্ধিকে ইডি দফতরে ডেকে পাঠিয়ে জেরার নামে হেনস্থা করা হচ্ছে। গোটা দেশজুড়ে যেখানেই বিজেপি বিরোধী আওয়াজ হচ্ছে সেখানেই বিরোধীদলের নেতা মন্ত্রীদের কেন্দ্রীয় এজেন্সি লেলিয়ে দিয়ে ভয় দেখাচ্ছে বিজেপি।

সিবিআই এর দাবি 2007 থেকে 2009 এই সময়কালের মধ্যে ইউপিএ সরকার যখন ক্ষমতায় ছিল তখন ভর্তুকিযুক্ত সার অগ্রসেন বিদেশে পাচার করে দিয়েছিলেন এই বাবদ কোটি কোটি টাকা তিনি নয়ছয় করেছেন। এর আগে ইডি’র জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয় তাকে এবার সরাসরি তার বাসভবনে হানা দিল সিবিআই।

এ প্রসঙ্গে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, যা হচ্ছে সেটা সবাই দেখছে আমার ভাই একজন সারের ব্যবসায়ী। ইচ্ছাকৃতভাবে তাকে দুর্নীতিতে জড়িত প্রমাণ করার চেষ্টা করা হচ্ছে আসলে টার্গেট হচ্ছি আমি। এর আগে বেশ কয়েক দফা এনফোর্সমেন্ট ডাইরেকটোরেট তাকে জেরা করেছে কিন্তু কোনোরকম দুর্নীতি প্রমাণ করতে পারেনি।

এবার সিবিআই লেলিয়ে দিয়ে হেনস্থা করার চেষ্টা চলছে। আইনি পথে এবং একইসঙ্গে রাজনৈতিকভাবে এই অন্যায়ের বিরুদ্ধে লড়াই হবে রাজস্থানের মানুষ বিজেপিকে এর যোগ্য জবাব দেবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here