এক সফরে ডবল ট্যুর,
মুম্বাইয়ে রাজনৈতিক বৈঠক থেকে বিজনেস মিটে মমতা, কলকাতা চলচ্চিত্র উৎসবে অমিতাভ,শাহরুখ,সলমানকে আমন্ত্রণ

0
মঙ্গলবার মুম্বইয়ে পৌঁছেই সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিলেন মমতা।

Last Updated on November 30, 2021 11:29 PM by Khabar365Din

৩৬৫দিন। মুম্বইতে মমতার এক সফরে ডবল ট্যুর। একদিকে, মহারাষ্ট্রের ভাজপা বিরোধী শক্তি শিবসেনা ও এনসিপিকে জোটবদ্ধ করে ২০২৪ এর আগে মোদি বিরোধিতায় সরব হওয়া। অন্যদিকে,বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আগে বাংলায় বিনিয়োগ টানতে শিল্পপতিদের সঙ্গে বৈঠক। এই দুইয়ের লক্ষ্যেই মঙ্গলবার দুদিনের জন্য মুম্বই সফরে গেলেন বাংলার মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী দু’দিনের সফরে ঠাসা কর্মসূচি রয়েছে। মঙ্গলবার সন্ধ্যাবেলায় আদিত্য ঠাকুরের সঙ্গে বৈঠক করেন। এবং আগামীকাল এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে দেখা করার কথা রয়েছে মমতার।
এদিন দুপুরে কলকাতা বিমানবন্দর থেকে বাণিজ্য নগরীতে রওনা দেওয়ার আগে মমতা বলেন,উদ্ধব ঠাকরে অপারেশন হয়েছে। ওদের ডাক্তার কাউকে দেখা করার জন্য অনুমতি দিচ্ছে না। যাতে ইনফেকশন না হয়। উদ্ভব ঠাকরে ছেলে আদিত্য ঠাকরে আমার সঙ্গে দেখা করতে হোটেলে আসবে। আমি সিদ্ধি বিনায়ক মন্দিরে যাব। ওখান থেকে পুলিশ মেমোরিয়ালে যাব। আগামীকাল আমার বৈঠক আছে সুশীল সমাজের সঙ্গে। তারপরই শরদ পাওয়ার এর সঙ্গে আমার মিটিং আছে। তারপর তরুণ শিল্পোদ্যোগীদের সঙ্গেও বৈঠক করে আমি ফিরব।

- Advertisement -

চলচ্চিত্র উৎসবে অমিতাভ,শাহরুখ ,সালমানকে আমন্ত্রণ
মুম্বই যাওয়ার আগেই মমতা জানান,শাহরুখ শুটিংয়ে ব্যস্ত আছে। আমি ওকে বিরক্ত করতে চাইনা। তবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সালমান খান, মহেশ ভটকে আমন্ত্রণ জানিয়েছি। প্রসঙ্গত, আর আগেও মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হয়েছিলেন, অমিতাভ বচ্চন শাহরুখ খান মহেশ ভাট জয়া ভাদুড়ির, ঐশ্বর্য রায়ের মতো বলিউডের তারকারা।

সিদ্ধিবিনায়ক মন্দিরে ও পুলিশ মেমোরিয়াল মমতা

বিকেল ৫ টা নাগাদ মুম্বই বিমানবন্দরে নেমে সরাসরি সিদ্ধিবিনায়ক মন্দির এ পৌঁছে যান মুখ্যমন্ত্রী। মন্দিরে পুজো দেন তিনি। সিদ্ধিবিনায়ক মন্দিরের পুরোহিতরা তাকে প্রসাদ এবং বস্ত্র দেন। মন্দির কমিটির তরফে মুখ্যমন্ত্রীকে একটি গণেশ মূর্তি ও উপহার দেওয়া হয়। সিদ্ধিবিনায়ক মন্দির থেকে বেরিয়ে এসে মমতা বলেন,আমি অনেকবার মুম্বাই এসেছি। কিন্তু সিদ্ধিবিনায়ক মন্দিরে আসার সুযোগ হয়নি। আমার বাড়িতো গণেশ পুজো হয়। এখন বাংলাতেও গণেশ পুজো হয়।মন্দির কমিটির সকল ট্রাস্টি মেম্বারের কাছে কৃতজ্ঞ। উধব ঠাকরের জন্য প্রাথনা এবং সকলের যাতে ভালো থাকে তার জন্য প্রার্থনা করেছি। আমায় সুন্দর করে মন্দির দর্শন এর ব্যবস্থা করে দিয়েছে তার জন্য আমি খুবই খুশি। এরপরই পুলিশ মেমোরিয়াল এগিয়ে ২৬/১১ শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। শহীদদের শ্রদ্ধা জানিয়ে মমতা বলেন, ২৬/১১ শহীদদের আমি স্যালুট জানাই। আমি ওদের শ্রদ্ধা করি।

উদ্ধব ঠাকরের পুত্র ও শিবসেনা নেতা, মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরের হাতে মমতা তুলে দিলেন রবীন্দ্রনাথের লেখা ‘শিবাজী উৎসব’ কবিতার প্রতিরূপ।

আদিত্য ঠাকরে ও সঞ্জয় রাউতের সঙ্গে বৈঠক

৭ টা নাগাদ ট্রাইডেন্ট হোটেলে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন উদ্ধব ঠাকুরের পুত্র আদিত্য ঠাকরে ও শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত। আদিত্য ঠাকরে মমতাকে একটি শাল উপহার দেন। মুখ্যমন্ত্রীও আদিত্যর হাতে তুলে দেন রবীন্দ্রনাথের লেখা শিবাজী উৎসব কবিতার প্রতিরূপ।রাজনৈতিক মহলের মতে, মমতার বাণিজ্য নগরী সফরে দুটি লক্ষ্য রয়েছে। যখন গোটা দেশজুড়ে মোদি বিরোধিতায় ভাজপা বিরোধী দলগুলো তৃণমূলের সঙ্গে জোটবদ্ধ হতে চাইছে, তখন মমতার এই সফর খুব গুরুত্ব পূর্ণ। কারণ মহারাষ্ট্র দীর্ঘদিন ধরেই উদ্ধব ঠাকরের শিবসেনা ও এনসিপি ভাজপার বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here