হিটলারের মত আচরণ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওঁর মৃত্যু হবে হিটলারের মতই : প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুবোধ কান্ত সহায়

0

Last Updated on June 21, 2022 7:05 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। হিটলারের মত আচরণ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওঁর মৃত্যু হবে হিটলারের মতই ! প্রধানমন্ত্রীকে বেনোজির আক্রমণ প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুবোধ কান্ত সহায়ের। অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা দিল্লিতে যন্তর-মন্তর সামনে সত্যাগ্রহ কর্মসূচি সোমবার পালন করে কংগ্রেস সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সহায়। সেখানে তিনি বলেন মোদি সরকার লুটেরাদের সরকার দেশজুড়ে লুটপাট চালাচ্ছে ওরা এরপরই সরাসরি প্রধানমন্ত্রীকে বেনোজির আক্রমণ করেন তিনিই সহায় বলেন ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রী মোদি হিটলারের মত আচরণ করছেন।

গণতন্ত্র ধ্বংস করছেন স্বৈরতান্ত্রিক শাসন চালাচ্ছেন তিনি। এর পরিণাম ভালো হবে না। মাঝেমধ্যে উনি হিটলারকেও ছাড়িয়ে যাচ্ছেন হিটলার সেনাবাহিনীর মধ্যে একটি বিশেষ দল গঠন করেছিলেন যার নাম ‘খাকি’, মোদি ও সেরকম সেনাবাহিনীর মধ্যে অগ্নিবীর গঠন করতে চাইছেন সময় থাকতে থাকতে যদি নিজেকে সংশোধন না করেন তাহলে হিটলারের যা পরিণতি হয়েছিল সেই একই পরিণতি হবে নরেন্দ্র মোদির হিটলারের মত-ই ওঁর মৃত্যু হবে।

যদিও কংগ্রেসের তরফে সহায়ের মতামতকে ব্যক্তিগত মতামত বলে জানানো হয়েছে। কংগ্রেস নেতা জয়রাম রমেশ টুইট করে জানান, গান্ধীবাদী পথে মোদি সরকারের বিরুদ্ধে কংগ্রেসের মতাদর্শ কত লড়াই চলবে গণতন্ত্র রক্ষার লড়াই করছে কংগ্রেস কিন্তু কোনোরকম ব্যক্তি আক্রমণ কে সমর্থন করে না।

রাজনৈতিক মহলের মতে যেভাবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বর্ষীয়ান কংগ্রেস নেতা সুবোধ কান্ত সহায় নরেন্দ্র মোদিকে হিটলারের সঙ্গে তুলনা করে কার্যত ব্যক্তিগত আক্রমণ করলেন তা কংগ্রেস হাইকমান্ডের একটি কৌশলগত অবস্থান করতে পারে সরাসরি কোনো প্রথম সারির কংগ্রেস নেতা যদি মোদিকে এই ভাষায় আক্রমণ করতেন তাহলে তা কংগ্রেস এর বিপক্ষে যেতে পারত তাই সহায়ের মতো বর্ষীয়ান নেতা যিনি সাম্প্রতিককালে সেভাবে প্রচারের আলোয় আসেননি তাকে দিয়ে এই ধরনের মন্তব্য করানো হলো।

এতে একদিকে যেমন দলের কর্মী-সমর্থকদের চাঙ্গা করা গেল ঠিক তেমনি নরেন্দ্র মোদি বিরোধী সুর আরোও চড়া করল কংগ্রেস।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here