গোয়ায় তৃণমূলে আরো ১ প্রাক্তন মুখ্যমন্ত্রী, সপরিবারে যোগ চার্চিলের

0
বেলালিউমে মমতা ও অভিষেকের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল ওঁর কন্যা ভালাঙ্কা, চার্চিল ব্রাদার্সের মালিক আলেনকা চার্চিল।

Last Updated on December 13, 2021 11:23 PM by Khabar365Din

৩৬৫দিন। ইন্দ্রনীল সাহা। গোয়া। আমারাই বিকল্প। যদি ভোট ভাঙতে না চান জোটে আসুন। গোয়ায় আমরাই সবচেয়ে বড় জোট। ৩ থেকে ৪ টে দলের আমাদের জোট হয়ে গেছে। এবার জোটে যোগ দেবেন কি দেবেন না সেটা আপনাদের ব্যাপার। সোমবার গোয়ার এভাবেই কংগ্রেসের নাম না করে তৃণমূলের ভোটে আসার বার্তা দিয়েছেন। একই সঙ্গে মমতা বুঝিয়ে দিয়েছেন কংগ্রেস নয় দেশে ভাজপা বিরোধী জোট গড়ছে তৃণমূলই। আর তার সূচনা হয়েছে আরব সাগরের তীরে এই ছোট রাজ্য থেকেই।

- Advertisement -

কংগ্রেস রাজনীতিকে বাবার জমিদারি পেয়েছে

গোয়া সফরে এসে এদিন প্রথমবার বেলালিউমে জনসভা করেন বাংলার মুখমন্ত্রী। এই জনসভা থেকে মমতা কংগ্রেসের বিরুদ্ধে সোচ্চার হন। তিনি বলেন, কংগ্রেস রাজনীতিকে বাবার জমিদারি পেয়েছে। আর নিজে কিছু করবে না কাউকে করতেও দেবে না। একসময় আমি কংগ্রেসে ছিলাম। কিন্তু কংগ্রেস সিপিএম এর সঙ্গে আঁতাত করে চলে। তার জন্যই কংগ্রেস ছেড়ে নিজের দল খুলেছিলাম। যারা ভোট পাওয়ার পর বিকিয়ে যায় তাদেরকে আবার ভোট দেবেন কিনা সেটা গোয়ার মানুষকে ভাবতে হবে।

গোয়ায় তৃণমূলের প্রথম বিধায়ক আলেমাও চার্চিল

বেলালিউমের জনসভায় তৃণমূলে যোগদান করেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও একমাত্র এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল। সঙ্গে তৃণমূলের পতাকা হাতে তুলে দেন আলেমাও চার্চিলের কন্যা ও চার্চিল ব্রাদার্স এর মালিক আলেনকা চার্চিল। একই সঙ্গে এদিন গোয়ায় এনসিপির নেতাও তৃণমূলে যোগদান করেন।

বাংলার মাদার টেরিজা মমতা

আলেনকা চার্চিল মমতার উদ্দেশ্যে বলেন, একজন মাদারটেরেজা প্রয়াত হয়েছেন। কিন্তু কলকাতাতে আরেকটা মাদার টেরেজা আছে । সে আজ গোয়ায় আপনাদের সকলের সামনে রয়েছেন। পরে বক্তব্য রাখার সময় মমতা তার সঙ্গে মাদার টেরেজার সম্পর্ক কেমন ছিল তা বলতে গিয়ে বলেন, মাদারটেরেজা আমায় খুব ভালোবাসতেন। বাবরি মসজিদের দাঙ্গার সময় শিয়ালদায় সেন্ট পলস স্কুলের সামনে গিয়েছি। দেখছি মাদারটেরেজা দাঁড়িয়ে আছেন। আমায় উনি জিগেশ করলেন মমতা তুমি এখানে কি করছ। আমি তখন বললাম আপনি এখানে কি করছেন? সিপিএম জোর করে একটা বাড়ি ক্যাপচার করতে গিয়েছিল মাদারটেরেজা আমায় ফোন করেছিল আমি রাত সাড়ে বারোটার সময় গিয়ে বাড়ি ক্যাপচারের হাত থেকে আটকেছি।

আদিবাসী নাচ ও তৃণমূলের পতাকা উঁচিয়ে মমতাকে স্বাগত

সোমবার গোয়া ইন্টারন্যাশনাল সেন্টার থেকে সাংগঠনিক বৈঠক সেরে মুখ্যমন্ত্রী গোয়ায় প্রথম জনসভা করতে বেলালিউমের উদ্দেশ্যে রওনা দেন। রাস্তার চারদিকে গোয়ানিজ ভাষায় শুধু মমতার পোস্টার আর তাতে লেখা ‘ দো অঞ্চু কাল, গোয়ায় নভি সকাল’ অর্থাৎ জোড়া ফুলই আনবে গোয়ায় নতুন সকাল। প্রায় দেড় ঘন্টার রাস্তার চারপাশে প্রায় হাজার দুয়েক পোস্টার আর তৃণমূলের দলীয় ফ্ল্যাগ। ঘড়ির কাটায় তখন বিকেল ৪ টে। মমতা ও অভিষেক বেলালিউনের ডোন্ডো মাঠে পৌঁছাতেই হাজার হাজার মানুষ তাদের তৃণমূলের পতাকা উঁচিয়ে স্বাগত জানান। গোয়ানিজ ভাষায় চলে ব্যান্ডের গান। মমতাকে স্বাগত জানাতে জনসভাস্থলে আদিবাসীরা নাচ করতে থাকে। তখন গোয়ার বেলালিউম যেন এক টুকরো কলকাতার চেহারা নিয়েছে। গোয়ায় এমন অভ্যর্থনা পেয়ে আপ্লুত বাংলার মুখ্যমন্ত্রীও। পরে তার ভাষণেও সেই কথা শুনতে পাওয়া যায়। সভাশেষে গোয়ায় খেলা হবে বলে উচ্ছ্বসিত তৃণমূল কর্মী সমর্থকদের উদ্দেশে ফুটবল ছুড়ে দেন মমতা।

লড়াইটা বিজেপি ভার্সেস গোয়া

এদিন অভিষেক তার বক্তব্যে গোয়ার মানুষকে বুঝিয়ে দেন দেশের অন্যান্য রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে মমতার পার্থক্য কোথায়। তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক বলেন, দেশে ১৭০০ রাজনৈতিক দল রয়েছে দল রয়েছে। কিন্তু তৃণমূল সবার থেকে আলাদা। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোটের আগে যে প্রতিশ্রুতি দেন ভোটের ছয় মাসের মধ্যে সেই প্রতিশ্রুতি পালন করে থাকেন। তার সবচেয়ে বড় উদাহরণ বাংলায় লক্ষীর ভান্ডার দুয়ারে রেশনের মতো প্রকল্প।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here