শুরু হয়ে গেল উপনির্বাচনের ভোট, বাড়ি বসে ভোট দিলেন বয়স্ক ও বিশেষ সক্ষমরা

0

৩৬৫ দিন। ত্রিপুরায় প্রথমবারের মতো বাড়িতে বসেই ভোট দিলেন বয়স্ক ও বিশেষ ভাবে সক্ষমরা।এতে মুখ্যমন্ত্রীর মা সহ বেশ কয়েকজন বয়স্ক ভোটাররা ভোট দেন। আগামি ২৩ জুন ২০২২ত্রিপুরার ৪টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এবারই প্রথম বারের মত উপনির্বাচনে জাতীয় নির্বাচন কমিশনের নির্দেশে আশিবছর বা তার উর্ধ্ব ও বিশেষভাবে সক্ষম ভোটাররা বাড়িতে বসে ভোট দিচ্ছেন। পোস্টাল ব্যালটের মধ্য দিয়ে ঘরে বসেই তারা ভোট দান করছেন।

- Advertisement -


সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে ভিডিও ক্যামেরার সামনে । এই প্রক্রিয়ায় নিজ বাড়িতে বসেই ভোট দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী তথা ৮ টাউন বড়দোয়ালি কেন্দ্রের বিজেপি মনোনীত প্রার্থী প্রফেসর ডঃ মানিক সাহার ৮২ বছর বয়স্কা মা সূর্যবালা সাহা। এই প্রক্রিয়ায় ভোট গ্রহণ শুরু হয়েছে শুক্রবার থেকে, তা চলবে আগামী দুদিন। প্রতিদিন সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে ভোট গ্রহণ প্রক্রিয়া। 6নং আগরতলা কেন্দ্র এবং ৮নং টাউন বড়দোয়ালি কেন্দ্রে মোট ১৯টি টিম এই ভোট গ্রহণ প্রক্রিয়ায় কাজ করছে। আগরতলা কেন্দ্রে ৮০উর্দ্ধ ভোটার সংখ্যা ৬৯৮আর বিশেষ ভাবে সক্ষম ভোটারের সংখ্যা ১৬৯ জন ,এদের মধ্যে দুটো মিলিয়ে মোট ২৯১জন ভোটার রাজি হয়েছেন পোস্টাল ব্যালটে ভোট দেওয়ার জন্য।


নির্বাচন কমিশনের ৮ টাউন বড়দোয়ালি কেন্দ্রে ৯১১জন ৮০ঊর্ধ্ব ভোটার এবং ১২৫ জন বিশেষ ভাবে সক্ষম ভোটাররা । এদের মধ্যে ৩৯০ জন রাজি হয়েছেন নতুনভাবে ঘরে বসে ভোট দেওয়ার জন্য । এ সম্পূর্ণ প্রক্রিয়ায় দুজন নির্বাচনী আধিকারিক , একজন ভিডিওগ্রাফার , পুলিশ অফিসার এবং সিভিল অফিসার রয়েছেন । তাদের দেখাশোনা করছে অতিরিক্ত রিটার্নিং. অফিসার।

শুক্রবার রিটার্নিং অফিসারদের নেতৃত্বে নির্বাচন কর্মীরা নির্বাচনী এলাকাগুলোতে বয়স্ক এবং বিশেষ ভাবে সক্ষম ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করেছেন। বয়স্করাও স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছেন এই পোস্টাল ব্যালটে ভোট গ্রহণ প্রক্রিয়া।


এদিন ৮ টাউন বড়দোয়ালির রিটার্নিং অফিসার জানিয়েছেন স্বচ্ছতার সহিত প্রথমবার যদি এই ভোট সম্পন্ন হয় তাহলে রাজ্যের মানুষের এর প্রতি আরো বেশি আস্থা জন্মাবে। এই প্রক্রিয়াকে সফল করবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here