দেওঘড়ের পর এবার হিমাচল প্রদেশের সোলানের পারওয়ানু – ফের মাঝ পথে বিগড়ে গেল রোপওয়ে

0

Last Updated on June 21, 2022 7:11 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। দেওঘড়ের পর এবার হিমাচল প্রদেশের সোলানের পারওয়ানু – ফের মাঝ পথে বিগড়ে গেল রোপওয়ে। দীর্ঘক্ষণ ঝুলে রইলেন ৭ জন পর্যটক। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ জন পর্যটক কে উদ্ধার করা গেলেও আটকে রয়েছেন ৩ জন পর্যটক।

উদ্ধারকাজে নামানো হয়েছে হেলিকপ্টার এবং এনডিআরএফ কর্মীদের যত দ্রুত সম্ভব সব পর্যটক উদ্ধার করা হবে বলে আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন যদিও আটকে পড়া পর্যটকদের বিভিন্ন ভিডিও সামনে আসছে তাদের উদ্ধার কাজ নিয়ে যথেষ্ট ক্ষোভ রয়েছে তাদের মধ্যে অভিযোগ দীর্ঘক্ষন পর উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছয়।

এর আগে এপ্রিল মাসে দেওঘরে ঠিক একই রকমভাবে মাঝপথে রোপওয়ে বিগড়ে যায় উদ্ধার কাজ চলাকালীন তিনজনের মৃত্যু হয়। এবার শেষ পর্যন্ত সব পর্যটককে উদ্ধার করে নিরাপদে নামিয়ে নিয়ে আসা সবথেকে চ্যালেঞ্জিং হতে চলেছে বলে মনে করা হচ্ছে। তবে টিম্বার ট্রেলের রোপওয়েটি যে জায়গায় আটকে পড়েছে, সেই জায়গাটি সমতল থেকে খুব বেশি উঁচুতে নয়। তাই, ট্রলিতে আটকে থাকা পর্যটকদের উদ্ধারে খুব বেশি সমস্যা হচ্ছে না বলেই জানা গিয়েছে।

সোলানের পুলিশ সুপার জানান, ঘটনাস্থলে থেকে গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে টিম্বার ট্রেলের আধিকারিকেরা এবং পুলিশ। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে পৌঁছচ্ছে বলে জানিয়েছেন মহকুমাশাসক ধনবীর ঠাকুর। যারা আটকে পড়েছেন তাদের মধ্যে শিশু এবং বয়স্ক ব্যক্তিরা রয়েছেন বলে উদ্ধারকাজে বাড়তি সর্তকতা নেয়া হচ্ছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

প্রসঙ্গত, এই টিম্বার ট্রেল রোপওয়েতেই ১৯৯২ সালের একটি দুর্ঘটনায় ১১ জন যাত্রী আটকে পড়েছিলেন। তাঁদের মধ্যে ১০ জনকে উদ্ধার করা সম্ভব হলেও মৃত্যু হয়েছিল এক জনের।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here