অগ্নিবীরদের ভাজপার সদর দফতরের নিরাপত্তারক্ষী নিয়োগ করব – অগ্নিপথ প্রকল্প বিক্ষোভের মধ‍্যে বিতর্কিত মন্তব‍্য ভাজপার সর্বভারতীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়ের

0

Last Updated on June 20, 2022 6:26 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। অগ্নিবীরদের ভাজপার সদর দফতরের নিরাপত্তারক্ষী নিয়োগ করব – দেশ জুড়ে মোদি সরকারের সেনায় অগ্নিপথ প্রকল্প নিয়ে যখন দেশ জুড়ে বিক্ষোভ চলছে তখন বিতর্কিত মন্তব‍্য ভাজপার সর্বভারতীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়ের। রবিবার তিনি বলেন, ‘অগ্নিবীর প্রকল্প ভালো প্রকল্প। এতে অনেকে সেনায় কাজ পাবেন। একজন অগ্নিবীর ২৫ বছর বয়সে অবসর নেবেন।

এরপর তিনি হাতে পাবেন ১১ লাখ টাকা। তিনি অগ্নিবীর মেডেলও পাবেন।’ এরপরেই তিনি বলেন, ‘বিজেপির দফতরের জন্য যদি কাউকে নিরাপত্তা কর্মী হিসেবে নিয়োগ করতে হয় তাহলে আমি একজন অগ্নিবীরকেই বেছে নেব।’ ভাজপা নেতার এই বক্তব‍্যের পর দেশ জুড়ে নিন্দার ঝড় উঠেছে। প্রাক্তন সেনা আধিকারিকরাও এই মন্তব‍্যের তীব্র নিন্দা করেন। তাঁদের মতে, কৈলাস বিজয়বর্গীয় সেনাকে সিকিউরিটি গার্ডের সঙ্গে তুলনা করেছেন।

যা সেনার মর্যাদার পক্ষে হানিকর, ইউনিফর্মের অপমান। ওর উচিৎ প্রকাশ‍্যে ক্ষমা চাওয়া। বিরোধীরা বলছেন, কৈলাশের বক্তব‍্য থেকেই পরিষ্কার হয়ে যাচ্ছে অগ্নিবীরদের কোনও দিন-ই সেনার মর্যাদা দিতে চায় না মোদি সরকার। চার বছর পর তাদের ভবিষ‍্যত কী হবে তা নিয়ে প্রশ্ন তো রয়েইছে সম্মান কতোটা তারা পাবেন তা নিয়েও প্রশ্ন উঠে এল।

আসলে এটাই মোদি সরকারের লক্ষ‍্য। সেনাকে রাজনৈতিক উদ্দেশ‍্যে ব‍্যবহার করা। অগ্নিবীরদের আসলে মোদি সরকার লোকসভা ভোটের প্রচারে ব‍্যবহার করার কৌশল নিয়েছে। এতে একদিকে যেমন সেনার অপমান অন‍্যদিকে যারা সেনাবাহিনীতে যোগ দেওয়ার স্বপ্ন দেখতেন তাদের-ও অপমান।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here