আকাশ পথে কালো বেলুন দেখলেন মোদি ! বিজয়ওয়াড়ায় গ্রেফতার ৩ কংগ্রেস কর্মী

0

Last Updated on July 5, 2022 6:19 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। আকাশ পথে কালো বেলুন দেখলেন মোদি ! সোমবার অন্ধ্রপ্রদেশের ভীমাভরম সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি। অভিযোগ, বিজয়ওয়াড়ার গান্নাভারাম বিমানবন্দর থেকে মোদির কপ্টার যখন ওড়ে তার কিছু সময় পরে কপ্টারের খুব কাছাকাছি চলে আসে কালো বেলুনের ঝাঁক। যদিও তাতে প্রধানমন্ত্রীর কপ্টারে কোনও বিঘ্ন ঘটেনি।

স্থানীয় প্রশাসনের দাবি, কংগ্রেস কর্মীরা ওই কালো বেলুনের ঝাঁক উড়িয়েছিলেন। এই ঘটনায় জড়িত অভিযোগে তিন জন কংগ্রেস কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে অন্ধ্র কংগ্রেস ওয়ার্কিং কমিটির কার্যকরী সভাপতি শেখ মস্তান ভালি এবং রাজ্য কংগ্রেস সভাপতি শৈলজানাথকে। সোমবার বিজয়ওয়াড়া বিমানবন্দরে দফায় দফায় বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। মোদিকে লক্ষ‍্য করে ‘গো ব‍্যাক’ স্লোগান দেওয়া হয়।

কংগ্রেসের অভিযোগ, অন্ধ্র ভাগের পর যে সমস্ত সুযোগ সুবিধার কথা ঘোষণা করেছিল মোদি সরকার তার কিছুই হয়নি। অন্ধ্রপ্রদেশকে বঞ্চিত করা হয়েছে। পুলিশের দাবি, ওই কংগ্রেস কর্মীদের কয়েক জনের হাতে কালো বেলুন ছিল। ওই বেলুন-ই প্রধানমন্ত্রীর কপ্টার যখন উড়ছিল তখন ছেড়ে দেন তারা।

বিশেষজ্ঞদের মতে, প্রোটোকল অনুযায়ী, প্রধানমন্ত্রীর বিমান বা কপ্টার আকাশের যে অংশ দিয়ে ওড়ে তখন তাকে ‘নো ফ্রাই জোন’ ঘোষণা করতে হয়। অর্থাৎ সেখানে অন‍্য কোন বিমান বা হেলিকপ্টার উড়তে পারবে না। এক ই সঙ্গে ঘুড়ি, বেলুন জাতীয় কিছু-ও ওড়ানো যায় না। কিন্তু এক্ষেত্রে কি ভাবে বেলুন ওড়ানো হল তার তদন্ত প্রয়োজন।

এই ধরনের বিক্ষোভ যাতে বিপদ ঘটতে পারে তা এড়িয়ে চলা উচিৎ।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here