গোয়ায় মমতার ঘোষণা আঞ্চলিক দলের সঙ্গে জোট হবে, কংগ্রেসের জন্যই আজ বিজেপির শক্তি বৃদ্ধি হয়েছে

0

Last Updated on October 30, 2021 10:29 PM by Khabar365Din

৩৬৫ দিন। সৌগত মণ্ডল। ডোনা পাওলা। গোয়া। এখানে কংগ্রেস-বিজেপি আপোষ করে, সমঝোতা করে। কিন্তু, আমরা চাই না ভোট ভাগাভাগি হোক। কংগ্রেস আমাকে আক্রমণ শানাচ্ছে। আমি কি ওদের ফুল দেব? আমরা গোয়ার মানুষের জন্য কাজ করতে চাই। আর গোয়ার মানুষ সেই সুযোগ দেবেন। তাৎপর্যপূর্ণভাবে রাহুল গান্ধী যেদিন গোয়াতে কংগ্রেসের সংগঠন চাঙ্গা করতে হাজির হয়েছেন সেই সময় গোয়াতে বসে এভাবেই ভাজপা বিরোধী লড়াইতে কংগ্রেসের বিশ্বাসযোগ্যতার অভাব রয়েছে বলে তীব্র আক্রমণ করলেন মমতা। কংগ্রেসের নেতৃত্ব বারেবারে যেভাবে কাঁদুনি গাইছে মমতা নাকি তাদের সংগঠন ভেঙ্গে চুরে দিচ্ছেন, তার প্রেক্ষিতে মমতা বলেন, কংগ্রেস রাজনীতিকে সিরিয়াসলি নিচ্ছে না। যখন বিজেপির বিরুদ্ধে লড়ার কথা, তখন তারা বাংলায় আমার বিরুদ্ধে লড়াই করেছে। ওরা অনেক সময় পেয়েছে। বিজেপি ওদের জন্য ক্ষমতায় আছে।

- Advertisement -

ভাজপার ওয়াটারলু গোয়া

মমতা আজ তার গোয়া সফরের শেষ দিনে স্পষ্টভাষায় ভাজপা নেতৃত্তের প্রতি কড়া বার্তা দিয়ে বলে দেন, গোয়া থেকেই বিজেপি-র শেষের শুরু হবে। গোয়ার মানুষের বঞ্চনার শেষ হবে। গোয়ায় কী নেই! শুধু রয়েছে সঠিক নেতৃত্বের অভাব। তৃণমূল অন্য রাজ্যে বসে গোয়ার মানুষের উপর ছড়ি না ঘুরিয়ে এখানকার নেতৃত্তের সাহায্যেই গোয়ার সরকার চালাবে। আঞ্চলিক দলগুলিকে একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। দেশের সর্বত্র যাওয়ার সবার অধিকার আছে। কিন্তু আমাকে, আমার দলকে বাধা দেওয়া হচ্ছে। গোয়ার মানুষের বহু সমস্যা রয়েছে। আমরা গোয়ার মানুষের জন্য লড়াই করব। গোয়ার কালচারাল হেরিটেজকে রক্ষা করব। গোয়া ছাগলের তৃতীয় সন্তান নয়।

ভাজপা বিরোধী ভোট ভাগাভাগি নয়

গতকাল মমতার সঙ্গে দেখা করে গোয়ার বিধানসভা নির্বাচনে আসুন সমঝোতার প্রস্তাব দিয়েছিল এককালে গোয়ার শাসক দল মহারাষ্ট্র গ্যোমন্তক পার্টি। আজ আবার একই প্রস্তাব নিয়ে আসেন গোয়ার বর্তমান ভাজপা সরকারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা গোয়া ফরওয়ার্ড পার্টির প্রতিষ্ঠাতা বিজয় সরদেশাই। প্রাথমিকভাবে গোয়া বিধানসভা নির্বাচনে একাই সমস্ত আসনে লড়াইয়ের সিদ্ধান্ত নিলেও বর্তমান পরিস্থিতিতে ভাজপা বিরোধী লড়াইয়ে শক্তি বাড়াতে যাবতীয় সম্ভাবনার রাস্তা খুলে রেখে তাৎপর্যপূর্ণভাবে মমতা বলেন, গোয়ার আঞ্চলিক দলগুলি যথেষ্ট শক্তিশালী। তাদের সঙ্গে জোটবদ্ধ হয়ে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। ভোট ভাগাভাগি হতে দেওয়া যাবে না। বিজয় সরদেশাই-এর সঙ্গে একসাথে কাজ করার জন্য আলোচনা হয়েছে। আমরা কেউই চাই না গোয়ায় ভোট ভাগ হোক। কংগ্রেসের মতো নই ওরা বিজেপির সঙ্গে আপস করে চলে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here