দাঙ্গাকারীদের ‘ রিটার্ন গিফট’! লক আপে পুলিশি অত‍্যাচারের ভিডিও পোস্ট উত্তরপ্রদেশের ভাজপা বিধায়কের

0

Last Updated on June 12, 2022 5:52 PM by Khabar365Din

৩৬৫ দিন। বুলডোজার দিয়ে বাড়ি ভাঙার পর এবার সংখ‍্যালঘু এবং দলিতদের দাঙ্গা পাকানোর ভুয়ো অভিযোগে থানায় তুলে এসে লক আপে বেধড়ক মারধরের অভিযোগ উঠল উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে। শনিবার রাতে উত্তরপ্রদেশের ভাজপা বিধায়ক সলভ মনি ত্রিপাঠী একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যাচ্ছে লক আপে অন্তত ১০ জনকে সার দিয়ে বসানো হয়েছে এবং দুজন পুলিশকর্মী তাদের লাঠি দিয়ে বেধড়ক মারছে। ত্রিপাঠী ভিডিও-র ক‍্যাপসন দেন ‘ দাঙ্গাকারীদের প্রতিদান ( রির্টান গিফট ফর রায়টারস)’।

- Advertisement -

এই ভিডিও প্রকাশ‍্যে আসতেই ব‍্যাপক সোরগোল পড়ে যায়। বিভিন্ন মহল থেকে তীব্র নিন্দা জানানো হয়। প্রশ্ন উঠে কিভাবে পুলিশ লকআপে সম্পূর্ণ বেআইনিভাবে আটক ব্যক্তিদের ওপর এভাবে নির্যাতন চালানো হচ্ছে আর সেই ভিডিও পোস্ট করছেন উত্তর প্রদেশ বিধানসভার একজন বিধায়ক যিনি আবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর মিডিয়া অ্যাডভাইজার! ঘটনার নিন্দা সরব হন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি নেতা বিরোধী দলনেতা অখিলেশ যাদব তিনি বলেন এই ধরনের ঘটনা থেকে প্রমাণ হয়ে যাচ্ছে কিভাবে যোগী আদিত্যনাথ সরকার সংখ্যালঘু এবং দলিত সম্প্রদায়ের মানুষের উপর অত্যাচার চালাচ্ছে যত এই ধরনের ঘটনা ঘটবে কত মানুষ আইন শাসনের ওপর আস্থা হারাবে অবিলম্বে দোষী পুলিশকর্মীদের সাসপেন্ড করা হোক এবং তাদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেয়া হোক।

উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর সাহারানপুর এলাকার কোন একটি থানায় এই ঘটনা ঘটেছে। যদিও সরকারি হবে এ ব্যাপারে প্রশাসনের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিভিন্ন মহলের অভিযোগ উত্তরপ্রদেশ জুড়ে পরিকল্পনামাফিক দাঙ্গা অশান্তি পাকানো হচ্ছে আর এর পেছনে সরাসরি মদত রয়েছে বিজেপি এবং তাদের বিভিন্ন শাখা সংগঠনের। বিভিন্ন জায়গায় বিজেপির বি টিম হয় অশান্তি পাকাচ্ছে আসাউদ্দিন ওয়াসি দল মিম্।

আশ্চর্যের বিষয় হল যারা অশান্তি পাকাচ্ছে যারা দাঙ্গা লাগাচ্ছে তাদের পুলিশ গ্রেফতার না করে সম্পূর্ণ নিরাপরাধ সাধারণ মানুষকে হেনস্তা করছে এবং টার্গেট করে সংখ্যালঘু এবং দলিত সম্প্রদায়ের মানুষদের গ্রেপ্তার করে ভাড়ায় নিয়েছে এবং তাদের ওপর বেধড়ক অত্যাচার চলছে। সম্পূর্ণ মিথ্যা মামলায় ফাঁসিয়ে বিশেষ করে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ঘরবাড়ি ভেঙে দেওয়া হচ্ছে যা সম্পূর্ণ অনৈতিক এবং বে-আইনি।

ওয়াকিবহাল মহলের একাংশের মতে অশান্তি যাতে জিইয়ে থাকে তার জন্য পরিকল্পনা করেই এই ধরনের পদক্ষেপ নিচ্ছে যোগী আদিত্যনাথ সরকার। পক্ষপাতমূলক আচরণ করে আদতে অশান্তিতে মদত দিচ্ছে উত্তরপ্রদেশ সরকার।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here