হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সোনিয়া। ২৩ জুন ইডি’র মুখোমুখি হওয়ার সম্ভবনা

0

Last Updated on June 21, 2022 7:05 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। গত 2 জুন করোনা সংক্রমিত হয় সোনিয়া। প্রথমে বাড়িতে চিকিৎসা চললেও পরবর্তীকালে বেশ কিছু শারীরিক সমস্যা দেখা দেওয়ায় তাকে দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হয় কংগ্রেসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, কংগ্রেস সভানেত্রীর নাক দিয়ে রক্তক্ষরণ হয়।

তাঁর শ্বাসযন্ত্রের নিম্নাংশে ছত্রাক জনিত সংক্রমণ ঘটেছে। কোভিড পরবর্তী জটিলতায় ভুগছেন সোনিয়া। সোমবার সুস্থ হয়ে বাড়ি ফিরলেন তিনি এদিকে ইতিমধ্যেই ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়াকে তলব করেছে ইডি। করোনা সংক্রমিত হওয়ার জন্য সেই সময় তিনি ইডি দফতরে হাজিরা দিতে পারেননি। রাহুল গান্ধীকে ইতিমধ্যেই চার দফায় ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডাইরেকটোরেট।

বিজেপির বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলে ময়দানে নেমেছে কংগ্রেস তবে কংগ্রেস সূত্রের খবর, সবকিছু ঠিকঠাক থাকলে ২৩ জুন ইডি দপ্তরে হাজিরা দেবেন সোনিয়া গান্ধী। রাজনৈতিক মহলের মতে রাহুল এবং সোনিয়াকে ইডি-র তলব এই ইস্যুকে সামনে রেখে নতুন উদ্যমে ঝাঁপাতে চাইছে কংগ্রেস-বিজেপি প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখানোর চেষ্টা করছে এই অভিযোগকে সামনে রেখে দলের সর্বস্তরের নেতৃত্বকে ময়দানে নামানোর চেষ্টা করছে কংগ্রেস এমনিতে কংগ্রেসের অবস্থা তাতে প্রথম সারির সব নেতা-নেত্রীকে ময়দানে নামানো অত্যন্ত কঠিন কাজ।

তার ওপর গান্ধী পরিবারের বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করে একাধিক বর্ষিয়ান কংগ্রেস নেতা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন কপিল সিব্বলের মত নেতা কংগ্রেস ছেড়েছেন এই পরিস্থিতিতে কমরেড হাইকমান্ড চাইছেন কেন্দ্রীয় এজেন্সি দিয়ে হেনস্থা এই ইস্যুকে সামনে রেখে দলকে আন্দোলনমুখী করতে যে কারণে রাহুল এবং সোনিয়া ইডি দপ্তরে যাচ্ছেন হাজিরা দিচ্ছেন জিজ্ঞাসাবাদের মুখোমুখি হচ্ছেন, যাতে এই ইস্যুতে দলকে চাঙ্গা করা যায়।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here