১৬ দিন পর খুলল রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির অফিস, জোরদার উন্নয়নমূলক কাজ চলছে

0

Last Updated on June 16, 2022 5:27 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। ১৬ দিন বন্ধ থাকার পর দলীয় নির্দেশে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের পঞ্চায়েত সমিতির কার্যালয় খুললো। প্রসঙ্গত, রায়গঞ্জ পঞ্চায়েত সমিতিতের ২৫টি উন্নয়নমূলক কাজের জন্য গত ২৮ মে টেন্ডার ডাকার কথা ছিল। টেন্ডারিং প্রক্রিয়ায় কিছু দুর্নীতির অভিযোগ ওঠে পঞ্চায়েত সমিতির সদস্য মানস ঘোষের বিরুদ্ধে। অনলাইনে নিয়ম মেনে পঞ্চায়েতের টেন্ডারিং প্রক্রিয়া হয়নি বলে অভিযোগ ওঠে।

পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মানস ঘোষকে স্বচ্ছভাবে টেন্ডার প্রক্রিয়া করার আবেদন জানান রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। ‌আর তাতেই বাঁধে গোলযোগ। অভিযোগে এর পরেই পঞ্চায়েত অফিসে তালা বন্ধ করে দেন মানস ঘোষ ও তার দলবলেররা। পঞ্চায়েত অফিসকে ঘুঘুর ভাষা বলে অভিযোগ করে, দ্রুত কার্যালয় খুলে দেওয়ার আবেদন জানান রায়গঞ্জের বিধায়ক। বিধায়ক কৃষ্ণ কল্যাণী বলেন, আইন মোতাবেক যে কেউ টেন্ডারে অংশগ্রহণ করতে পারে। যে যোগ্য হবে, সেই অনলাইনে টেন্ডার প্রক্রিয়ায় এগিয়ে থাকে, এটাই নিয়ম।

রায়গঞ্জ বিধানসভায় কোন ধরনের দুর্নীতি বরদাস্ত করা হবে না। একইসঙ্গে উত্তর দিনাজপুরের রায়গঞ্জের বিধায়ক এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আবেদন জানান তিনি। তাঁর কথায়, যারা ব্লক অফিসকে ঘুঘুর বাসা তৈরি করেছে, তাদের বিরুদ্ধে প্রতিবাদ থাকবেই।

প্রসঙ্গত পঞ্চায়েত অফিস বন্ধ থাকার জন্য সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছিল। এরপর উত্তর দিনাজপুরের তৃণমূল জেলা সভাপতি কানহাইয়ালাল আগারওয়াল রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন এবং তারপর পঞ্চায়েত অফিস খুলে দেওয়া হয়। রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সদস্য মানস ঘোষ সম্পূর্ণ দুর্নীতিগ্রস্ত বলে দলের শীর্ষ নেতৃত্বের কাছে অভিযোগ জানিয়েছেন রায়গঞ্জের বিধায়ক। পঞ্চায়েত অফিস বন্ধ থাকার কারণে সাধারণ মানুষের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন কৃষ্ণ কল্যাণী। অফিস বন্ধ থাকার কারণে যে কয়েক দিন কাজ হয়নি, সেই সকল পঞ্চায়েত এলাকায় জোর কদমে সাধারণ মানুষের কাজ চালানোর নির্দেশ দিয়েছেন রায়গঞ্জের বিধায়ক।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here