উদয়নারায়নপুরে রাজারঘাট সেতুর শিল্যান্যাস

0

Last Updated on November 25, 2021 5:44 PM by Khabar365Din

৩৬৫ দিন-  উদয়নারায়নপুরের গড়ভবানীপুর সোনতলায় দীর্ঘদিনেল রাজারঘাট সেতুটি সেভাবে রক্ষাবেক্ষন না হওয়ায় সেতুটি রুগ্ন হয়ে পড়েছিল। পাশাপাশি সেতুটি সেভাবে চওড়ানা হওয়ায় বড় গাড়িও যাতায়াত করতে পারতনা। ফলে সমস্যায় পড়েছিল এলখকার বাসিন্দারা। অবশেষে সেই রুগ্ন সেতু ভেঙে সেই জায়গায় নতুন সেতু তৈরির উদ্যোগ নিল উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা। বৃহস্পতিবার সোনাতলায় এক অনুষ্ঠানে নতুন সেতুর শিল্যানাস করেন বিধায়ক সমীর পাঁজা।

- Advertisement -

এদিনের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদয়নারায়নপুরের বিডিও প্রবীর কুমার শীট, উদয়নারায়নপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুলেখা পাঁজা। প্রশাসন সূত্রে খবর ১৫০ ফুট লম্বা এবং ২১ ফুট চওড়া সেতুটি নির্মাণ করতে ব্যায় হবে ৪ কোটি ৪০ লক্ষ টাকা। সেতুটি নির্মাণ করছে রাজ্য সরকারের পূর্ত ও সড়ক বিভাগ।

এদিন সেতুর শিল্যানাস করতে এসে বিধায়ক সমীর পাঁজা জানান ইতিহাস বিশ্রুত গড়ভবানীপুরে রানী রায়বাঘিনী ভবশঙ্করীর রাজ্যপাটের পাশ দিয়ে বয়ে চলেছে মজা দামোদর। সেই দামোদর নদীর পাশেই ইতিহাস প্রসিদ্ধ রাজারঘাট। কথিত আছে এই নদীপথেই ব্যাবসা বাণিজ্য চলত। পরবর্তী সময়ে মানুষের প্রয়োজনে নদীর উপর তৈরি হয় রাজারঘাট সেতু। সেতুর একদিকে গড়ভবানীপুর সোনাতলা ও অন্যদিকে পাঁচারুল দেবীপুর গ্রাম পঞ্চায়েত থাকায় সেতুটি তিনটি গ্রাম পঞ্চায়েতের মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ‌। বিধায়ক অভিযোগ করেন সেতুটি গুরুত্বপূর্ণ হলেও বাম আমলে সেতুটির সেভাবে রক্ষণাবেক্ষণ না হওয়ায় এটি ক্রমশ রুগ্ন হয়ে পড়ে। সেতুর পিলার হেলে যাওয়ার‌ পাশাপাশি একাধিক জায়গায় ফাটল দেখা দিয়েছে। ফলে সেতুর উপর দিয়ে বিপদের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করত। তিনি জানান এরপরে আমি পুরাতন সেতু ভেঙে নতুন সেতু তৈরির উদ্যোগ নিই। বিধায়ক বলেন নতুন সেতু তৈরি হয়ে গেলে তিনটি গ্রাম পঞ্চায়েত সহ হুগলী জেলার সীমান্তবর্তী গ্রামের কয়েক হাজার মানুষ উপকৃত হবেন। আগামী ৬ মাসের মধ্যে সেতুর কাজ শেষ করা হবে বলে জানান বিধায়ক সমীর পাঁজা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here