ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে বাগনানের কলেজ পড়ুয়া

0

৩৬৫ দিন। ২৮ টি প্লাস্টিকের বোতলের ছিপির উপর ২৮ টি অঙ্গ রাজ্যের মানচিত্র এঁকে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে জায়গা করে নিল বাগনান কলেজের কলা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী দেবাঙ্গিনী দাস। মঙ্গলবার ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের তরফে পাঠানো শংসাপত্র, মেডেল সহ বিভিন্ন উপহার হাতে পেয়েছে দেবাঙ্গিনী। অন্যদিকে মেয়ের এই সাফল্যে খুশি দেবাঙ্গিনীর বাবা পুলক দাস এবং মা পারমিতা দাস।

- Advertisement -

বাগনানের চাকুর গ্রামের বাসিন্দা দেবাঙ্গিনীর ছোটবেলা থেকেই আকার উপর ঝোঁক। যদিও বছর দুয়েক আগে থেকে গ্রামের অঙ্কন শিক্ষক অসিত বরণ চক্রবর্তীর কাছে আঁকা শেখা শুরু। এরপর নতুন কিছু করে দেখানোর নেশায় প্লাস্টিকের বোতলের ছিপির উপর আঁকা শুরু।

দেবাঙ্গিনী জানায় ২৮ টি প্লাস্টিকের বোতলের ছিপির উপর ২৮ টি অঙ্গ রাজ্যের মানচিত্র আঁকার পর ৪ জুন ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের দপ্তরে পাঠাই। পরে ১৪ জুন সংস্থার তরফে আমার হাতের কাজের স্বীকৃতি দেওয়া হয়।

মঙ্গলবার সকালে সংস্থার পাঠানো বিভিন্ন উপহার হাতে পাই। দেবাঙ্গিনী জানায় এক একটি বোতলের ছিপির উপর ছবি আঁকতে সময় লেগেছে ৫ থেকে ৭ মিনিট। আগামী দিনে এইরকম আরো নতুন কিছু করে দেখানোর ইচ্ছা আছে বলে জানায় দেবাঙ্গিনী।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here