পরপর দুর্ঘটনার কথা মাথায় রেখে মেদিনীপুর কলেজ মাঠে নাগরদোলা ও মরণকুয়ো বন্ধ করলো পৌর প্রশাসন

0

Last Updated on November 8, 2022 8:09 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। পরপর দুর্ঘটনার কথা মাথায় রেখে মেদিনীপুর কলেজ মাঠে আয়োজিত জগদ্ধাত্রী পুজোর মেলাতে নাগরদোলা ও মরণকূয়ো খেলা বন্ধ করে দিল মেদিনীপুর পৌর প্রশাসন। মেদিনীপুর পৌরসভার চেয়ারম্যান সহ আধিকারিকরা গিয়ে আয়োজকদের এই দুটি বিভাগ বন্ধ করার নির্দেশ দিয়েছেন রবিবার।

মেদিনীপুর শহরের মেদিনীপুর কলেজ মাঠে ২ নভেম্বর থেকে শুরু হয়েছে জগদ্ধাত্রী পুজোর মেলা। মেলাতে বিভিন্ন দোকান এর পাশাপাশি বিভিন্ন স্থান থেকে খেলা ও মনোরঞ্জনের বিভিন্ন জিনিসপত্র এসেছে। তার মধ্যে অন্যতম ছিল মরণকূয়ো খেলা ও নাগর দোলা । এই দুইটি মনোরঞ্জনের সামগ্রী সাজানোও সম্পন্ন হয়ে গিয়েছিল। বিষয়টি বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পাওয়ার পর রবিবার নড়ে চড়ে বসে পৌরপ্রশাসন। মেদিনীপুর পৌরসভার চেয়ারম্যান সৌমেন খান সহ আধিকারিকরা গিয়ে আয়োজকদের এই দুটি বিষয় বন্ধ রাখার নির্দেশ দেন।

সৌমেন খান বলেন-” মেলার এই দুটি মনোরঞ্জনের সামগ্রী থেকে দুর্ঘটনার একটা সংখ্যা থাকছে। তাই আয়োজকদের এই দুটো বিষয় বন্ধ রাখার কথা বলা হয়েছে।” আয়োজকদের পক্ষ থেকে প্রসেনজিৎ চক্রবর্তী বলেন-” এ সমস্ত আয়োজন নিরাপত্তা বিধি ও ইন্সুরেন্স ক্লিয়ারেন্স নিয়ে মাঠে প্রস্তুত হয়েছিল। কিন্তু তাহলেও যেহেতু নিরাপত্তার বিষয়টিতে জোরদার করার কথা জানাচ্ছেন পৌর প্রশাসনের আধিকারিকরা, তাই আপাতত আমরা তাদের নির্দেশ মেনে এই দুটি বিষয়ে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।”

চলতি বছরের জুলাই মাসে পূর্ব বর্ধমানের রসুলপুরে নাগরদোলা থেকে পড়ে গিয়ে চারজন জখম হয়েছিলেন। গত এপ্রিল মাসে হাওড়ার রামরাজাতলা এলাকার মেলাতে নাগরদোলা প্রস্তুত করার সময় দুই শ্রমিক পড়ে আহত হয়েছেন। গত জুলাই মাসেই মৌলালি পার্কেও একই ঘটনা এক তরুণী পড়ে জখম হয়েছিলেন। এমন পরপর দুর্ঘটনার কথা মাথায় রেখে মেদনীপুর পৌরসভা আপাতত বন্ধ করলো কলেজ মাঠের এই দুটি মনোরঞ্জনের আয়োজন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here