জলের সমস্যা মেটাতে বিশেষ উদ্যোগ। ০.৫ মিলিয়ন গ্যালন অতিরিক্ত জল দুপুরের টাইমে সরবরাহ করবে হাওড়া পুরনিগম।

0

Last Updated on June 16, 2022 6:47 PM by Khabar365Din

- Advertisement -

হাওড়া শহরে জলের সমস্যা মেটাতে নেওয়া হলো বিশেষ উদ্যোগ। ০.৫ মিলিয়ন গ্যালন অতিরিক্ত জল দুপুরের টাইমে সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে হাওড়া পুরনিগম। পুরনিগম সূত্রে এখবর জানা গেছে। মঙ্গলবার দুপুরে হাওড়ার পদ্মপুকুর ওয়াটার প্লান্ট পরিদর্শন করে পুর প্রশাসকমন্ডলীর উপ প্রশাসক সৈকত চৌধুরী বলেন, এদিন আমরা পদ্মপুকুর ওয়াটার প্লান্ট পরিদর্শন করেছি।

আমরা ইতিমধ্যেই দুপুরে যে টাইমে জল সরবরাহ করি অর্থাৎ দুপুর সাড়ে ১২টা থেকে ২টো পর্যন্ত, এই সময়ে জলের পরিমাণ আমরা আরও বাড়াতে পেরেছি এবং আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছি। ০.৫ মিলিয়ন গ্যালন অতিরিক্ত জল আমরা হাওড়া পুরনিগম এলাকায় দুপুরের টাইমে সরবরাহ করছি। এতে হাওড়া পুরনিগম এলাকার বাসিন্দাদের আর কোনও জলের কষ্ট থাকবে না। এমনিতেই এই মুহূর্তে হাওড়ায় জলের তেমন সমস্যা নেই।

তা সত্বেও কোনও এলাকায় যেটুকু সমস্যা আছে তারজন্য দুপুরের দিকে আমরা অতিরিক্ত জল সরবরাহ করছি। এই জলের প্রেশার কতটা রয়েছে সেটা জানার জন্যই আমরা এদিন পদ্মপুকুর প্লান্ট আধিকারিকদের নিয়ে পরিদর্শন করেছি। যেহেতু দুপুরের দিকে আমাদের রিজার্ভারগুলো ফিল আপের ব্যাপার থাকে সেহেতু দুপুরের দিকে জলের পরিমাণ কিছুটা কম থাকত।

কিন্তু আমরা যেহেতু এখন রিজার্ভারগুলো ফিল আপের ব্যাপারটা আরও বেশি সময় হাতে নিয়ে করতে পারছি এবং অনেক বেশি জল আমরা রিজার্ভারে ফিল আপ করতে পারছি সেই কারণে আমরা দুপুরের দিকে এই অতিরিক্ত জল সরবরাহ করছি এবং আগামী দিনে পর্যাপ্ত পরিমান জল সরবরাহ করলে হাওড়ার মানুষ অনেক বেশি উপকৃত হবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here