শ্যামপুরে আইসিডিএস কর্মীদের আটকে বিক্ষোভ গ্রামবাসীদের

0

৩৬৫ দিন- শিশুদের নিম্নমানের খাবার দেওয়ার পাশাপাশি উপস্থিতির সংখ্যা বেশী দেখিয়ে টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠল আইসিডিএস কর্মীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে শ্যামপুর ১ নং ব্লকের বেলাড়ি অঞ্চলের বেতবেড়িয়া ও পুকুড়িয়া আইসিডিএস সেন্টারে। ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসীরা অভিযুক্ত কমীদের আটকে বিক্ষোভ দেখাতে থাকে। প্রায় ঘন্টাদুয়েক বিক্ষোভ চলার পর গড়চুমুক ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আটক কমীদের উদ্ধার করে।

- Advertisement -

জানা গেছে বেতবেড়িয়া ও পুকুড়িয়া আইসিডিএস সেন্টার দুটিতে ২৩৪জন শিশু পড়াশোনা করে। সেন্টার দুটিতে ৪ জন কর্মী রান্নার কাজ করেন। সূত্রের খবর দীর্ঘদিন ধরেই শিশুদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠছিল সেন্টার দুটির বিরুদ্ধে এমনকি প্রতিদিন বেশী সংখ্যক শিশুর উপস্থিতি দেখিয়ে টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠছিল কর্মীদের বিরুদ্ধে।

সম্প্রতি বিষয়টি জানাজানি হওয়ার পর শুক্রবার সকালে ক্ষুব্ধ গ্রামবাসীরা আইসিডিএস কর্মীদের আটকে বিক্ষোভ দেখাতে থাকে। গ্রামবাসীদের অভিযোগ দীর্ঘদিন ধরেই এইসব কর্মীরা এই ধরনের অপকর্ম করে আসছে। অন্যদিকে বেশী সংখ্যক শিশুর উপস্থিতি দেখানোর কথা স্বীকার করলেও নিম্নমানের খাবার দেওয়ার কথা অস্বীকার করেছেন আইসিডিএস কর্মীরা।

তাদের দাবি খাবারের জন্য সরকার যে টাকা বরাদ্দ করে তাতে হয়না। সেই কারণে শিশুদের উপস্থিতির হার বেশী দেখিয়ে সেই পয়সায় ঘাটতি মেটাতে হয়। তবে শুক্রবারের পর থেকে আর এই ধরনের ঘটনা ঘটবেনা বলে জানান আইসিডিএসের কর্মীরা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here