বেলিয়াবেড়া থানার রামচন্দ্রপুর গ্রামে বিষধর সাপের আতংক

0

Last Updated on November 8, 2022 8:19 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ২ ব্লকের বেলিয়াবেড়া থানার অন্তর্গত রামচন্দ্রপুর গ্রামে বিষধর সাপের আতঙ্ক দেখা দিয়েছে। সোমবার বিকালে এক ব্যক্তির বাড়ি থেকে একটি বিষধর খরিশ সাপ উদ্ধার হয়। সেই ঘটনার শেষ কাটতে না কাটতে সোমবার রাত্রি সাতটা নাগাদ রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা আশীষ বেরার বাড়ির রান্না ঘরে একটি বিষধর সাপ দেখতে পায় তার পরিবারের লোকেরা । যার ফলে তার পরিবারের সকলে আতঙ্কিত হয়ে পড়েন ।

বিষধর খরিস সাপটিকে না মেরে খবর দেওয়া হয় স্থানীয় সর্প প্রেমি রাহুল দণ্ডপাটকে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় রাহুল দণ্ডপাট। আশিস বেরার রান্নাঘরে থাকা বিষধর খরিস সাপটিকে উদ্ধার করে রাহুল দণ্ডপাট নিয়ে গিয়ে গভীর জঙ্গলে ছেড়ে দেয় । যার ফলে ওই ঘটনাকে কেন্দ্র করে রামচন্দ্রপুর গ্রাম জুড়ে বিষধর সাপের আতঙ্ক দেখা দিয়েছে।

এর আগে ওই গ্রামে বেশ কয়েকটি সাপ উদ্ধার হয়েছিল বলে গ্রামবাসীরা জানান । সাপের কামড়ে আহত হওয়ার ঘটনাও ঘটেছিল। তাই সোমবার এক ঘন্টার ব্যবধানে দুটি পূর্ণবয়স্ক খরিস সাপ উদ্ধার হওয়ার ঘটনাকে কেন্দ্র করে রামচন্দ্রপুর গ্রাম জুড়ে বিষধর সাপের আতঙ্ক দেখা দিয়েছে । গ্রামবাসীদের পক্ষ থেকে বিষয়টি বন দপ্তর কে জানানো হয়েছে।

যেভাবে ওই গ্রামের বিভিন্ন বাড়ি থেকে বিষধর সাপ উদ্ধারের ঘটনা ঘটছে তাতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন গ্রামবাসীরা। তাই সাপের আতঙ্কে আতঙ্কিত অবস্থায় রয়েছেন ওই গ্রামের গ্রামবাসীরা।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here