শালবনিতে মিড ডে মিলের চাল খেয়ে গেল হাতি

0

Last Updated on July 1, 2022 11:04 AM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। পশ্চিম মেদিনীপুর জেলার
শালবনি ব্লকের পাথরনালা শিশু শিক্ষা কেন্দ্রের জানলা ভেঙে শিশুদের রান্নার জন্য বরাদ্দ চাল সাবাড় করলো হাতি। বৃহস্পতিবার সকালে শিশু শিক্ষা কেন্দ্রের সহায়িকা এসে দেখেন যে ঘরে চাল থাকে এর জানলা ভাঙা। চাল ছড়িয়ে পড়েছে চারদিকে। ৩ টি বস্তায় চাল চিল । হাতি সব সাবাড় করে দিয়েছে।

তিনি বিষয়টি স্থানীয় গ্রাম বাসীদের ও প্রকল্প আধিকারিক কে জানান। শালবনি , চাঁদড়া , মৌপাল , গড়বেতা , হুমগড় , গোয়ালতোড় , চন্দ্রকোনা রোডের যেসব জঙ্গলে হাতি দীর্ঘদিন ধরে রয়েছে সেসব এলাকার স্কুলে এই ঘটনা প্রায়ই ঘটছে।
খাবারের টানে দাঁতালরা কখনো ফসলের ক্ষেতে , কখনো গৃহস্থের বাড়িতে , কখনো স্কুল বা শিশু শিক্ষা কেন্দ্রে , কখনো আবার জঙ্গল রাস্তায় মাল বোঝাই ট্রাক আটকে খাবারের সন্ধান চালাতে দেখা যাচ্ছে। ওই এলাকায় দুটি হাতি রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায় ।ওই দুটি হাতি বৃহস্পতিবার ভোরে শিশু শিক্ষা কেন্দ্রের জানালা ভেঙে চালের বস্তা টেনে বের করে খেয়েছে বলে গ্রামবাসীরা জানান। ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। গ্রামবাসীরা বিষয়টি বনদফতর কে জানায় । খবর পেয়ে ঘটনাস্তলে গিয়ে বিষয় টি খতিয়ে দেখে বন দফতরের কর্মীরা। সেই সঙ্গে বনদপ্তরের পক্ষ থেকে ওই এলাকার সকলকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here