ঝড়ের মোকাবিলা করার জন্য পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে খোলা হয়েছে কন্ট্রোল রুম

0

Last Updated on October 24, 2022 7:20 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাঙ্গ । এরজন্য আগাম প্রস্তুতি ও সতর্কতা মূলক ব্যবস্থা গ্রহণ করেছে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে খোলা হয়েছে কন্ট্রোল রুম।

এই ঝড়ের সবথেকে বেশি প্রভাব পড়বে দুই চব্বিশ পরগণা ও পূর্ব মেদিনীপুর জেলায়। পাশেই রয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা।

এর আগে ঘূর্ণিঝড় ইয়াস ও আমফানের যথেষ্ট প্রভাব পড়েছিল পশ্চিম মেদিনীপুর জেলায়। তাই পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে জানাগেছে দাঁতন , মোহনপুর , ঘাটাল , সবং , মেদিনীপুর , খড়গপুর এলাকায় সিভিল ডিফেন্স এর টিম প্রস্তুত রাখা হয়েছে। ঝড়ের দাপটে কোথাও গাছ পড়লে বা বিদ্যুৎ এর তার ছিঁড়ে পড়লে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

যেসব পুজো কমিটি কালী পুজোর জন্য খোলা মাঠে মেলা বসায় তাদের তা থেকে বিরত থাকতে বলা হয়েছে। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ঝড়ের মোকাবিলার জন্য আগাম প্রয়োজনীয় সমস্ত ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ।খোলা হয়েছে কন্ট্রোল রুম। মেদিনীপুর পৌরসভার পক্ষ থেকে আলাদা ভাবে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সিভিল ডিফেন্স সহ পাঁচটি দল মোতায়েন করে রাখা হয়েছে।

যেকোন ধরনের পরিস্থিতির সৃষ্টি হলে তা মোকাবিলা করার জন্য মেদিনীপুর পৌরসভার পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে রাখা করে রাখা হয়েছে। বিপর্যয় মোকাবিলা দপ্তরের সমস্ত কর্মীর ছুটি বাতিল করা হয়েছে। পরিস্থিতির উপর নজরদারির জন্য চব্বিশ ঘন্টা কন্ট্রোল রুম খোলা থাকবে বলে জানান মেদিনীপুর পৌরসভার পৌর প্রধান সৌমেন খান।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here