পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ও সিপিএমকে রাজনৈতিকভাবে উৎখাত করার ডাক দিলেন রাজ্যের প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো

0

Last Updated on November 8, 2022 8:16 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫ দিন। সোমবার পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর গ্রামিন বিধানসভার অন্তর্গত মেদিনীপুর সদর ব্লকের এলাইগঞ্জ এলাকায় পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রাজনৈতিক কর্মী সম্মেলনের আয়োজন করা হয়।ওই কর্মী সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রেতা ও সুরক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো, খড়গপুর গ্রামিন এর বিধায়ক দীনেন রায়, মেদিনীপুর সদর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মুকুল সামন্ত সহ আরো অনেকে। ওই কর্মী সম্মেলনে রাজ্যের প্রতি মন্ত্রী শ্রীকান্ত মাহাতো দলীয় কর্মীদের বলেন রাম আর বাম এক হয়েছে। তাই সকলকে সজাগ থাকতে হবে। পঞ্চায়েত নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

দল থাকলে সবাই থাকবে ,দল না থাকলে কেউ থাকবে না। তাই বিজেপি ও সিপিএমকে পঞ্চায়েত নির্বাচনে রাজনৈতিকভাবে উৎখাত করার জন্য সকলকে এলাকার মানুষকে সঙ্গে নিয়ে কাজ করতে হবে। সাম্প্রদায়িক শক্তি বিজেপিও খুনি সিপিএমের সাথে হাতে হাত মিলিয়ে বাংলা জুড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করার চক্রান্ত শুরু করেছে । তার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। তৃণমূল কংগ্রেস হিংসা যায় না। তৃণমূল কংগ্রেস চায় শান্তি ও উন্নয়ন।

রাজ্যে ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের মাধ্যমে জঙ্গলমহলে শান্তি প্রতিষ্ঠা করেছেন। তাই সেই শান্তি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে। বিজেপি হাজার চেষ্টা করেও 2021 সালের বিধানসভা নির্বাচনে কোন লাভ করতে পারেনি। পৌরসভা নির্বাচনেও বাংলার মানুষ বিজেপি ও সিপিএমকে উপযুক্ত জবাব দিয়েছে। পঞ্চায়েত নির্বাচনে গোলমাল পাকানোর লক্ষ্যে রাম ও বাম এক হয়েছে।

তাই পঞ্চায়েত নির্বাচনে যাতে কোথাও কোনোভাবে বিজেপি ও সিপিএম জয়লাভ করতে না পারে, সেদিকে সবাইকে নজর রাখতে হবে। সেই সঙ্গে তিনি রাজ্য সরকারের সাফল্য তুলে ধরে পাড়ায় পাড়ায় গিয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়ার জন্য দলীয় কর্মীদের নির্দেশ দেন। ওই কর্মী সম্মেলনে এলাকার বিধায়ক দীনেন রায় রাজ্যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর ওই এলাকার উন্নয়নে কি কি কাজ করেছে তা তিনি বিস্তারিতভাবে তার বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন।

তিনি বলেন কেন্দ্রীয় সরকার ১০০ দিনের প্রকল্পের টাকা দেয়নি। বাংলার প্রাপ্য টাকা থেকে বঞ্চিত করা হচ্ছে কেবলমাত্র রাজনীতি করার স্বার্থে। বিজেপি বাংলার বদনাম করছে। তাই সকলকে তিনি ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সেই সঙ্গে তিনি বলেন তৃণমূল কংগ্রেসকে শক্তিশালী করুন ।

তৃণমূল কংগ্রেস আপনাদের পাশে রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের উন্নয়নে কাজ করে । হিংসা কুৎসা রটিয়ে তৃণমূলকে শেষ করা যাবে না । যতই বিজেপি ও সিপিএম তৃণমূলের বিরুদ্ধে কুৎসা করুক ততই তৃণমূল কংগ্রেস এগিয়ে যাবে বলে তিনি তার বক্তব্যের মাধ্যমে দলীয় কর্মীদের কাছে তা তুলে ধরেন।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here