কপিল দেবের পাঁচ শতাংশ হতে পারলেই নিজেকে ভাগ্যবান মনে করবেন হার্দিক পান্ডিয়া।

0

সম্প্রতি আইপিএলে দুর্ধর্ষ পারফরম্যান্স এবং জাতীয় দলের মিডল অর্ডারে নির্ভরযোগ্য হয়ে ওঠায় অনেকেই কপিল দেবের সাথে তুলনা করছেন হার্দিক পান্ডিয়ার।

কিন্তু পান্ডিয়া বললেন এই তুলনা অনুচিত এবং কপিল দেবের সাফল্যের ৫% পেতে পারলেই তিনি ভাগ্যবান।
ভারতের জাতীয় দলের হয়ে অলরাউন্ডার হার্দিক মিডল অর্ডারের সবথেকে গুরুত্বপূর্ণ স্তম্ভ। ব্যাট হাতেও তিনি যেরকম নির্ভরযোগ্য বল হাতেও তিনি গুরুত্বপূর্ণ উইকেট নিতে সক্ষম। তার অধিনায়কত্বের ক্ষমতাও দেখিয়ে দিয়েছেন আইপিএলে, গুজরাট টাইটানসকে প্রথমবার ট্রফি জিতিয়েছেন তিনি। তার এই সাফল্যের সাথে অনেকেই ইতিমধ্যে তুলনা করতে শুরু করেছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের।

- Advertisement -


আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন তিনি। তিনি কিন্তু এই অযৌক্তিক তুলনার মধ্যে নিজেকে জড়াতে চাইছেন না হার্দিক। তিনি কপিল দেবের পাঁচ শতাংশ হতে পারলে নিজেকে ধন্য মনে করবেন। তিনি বললেন বিশেষজ্ঞদের কাজ তুলনা করা, তিনি খেলাতেই মন দিতে চান।
হার্দিক বললেন, “আমি সন্মানের সাথে বলছি, কপিল দেবের সঙ্গে তুলনা অনুচিত। আমি তার ধারেকাছেও আসি না। আমি সবসময় বলে এসেছি, তিনি তার যুগে যা করে এসেছেন তার পাঁচ শতাংশও আমি করে দেখাতে পারিনি। তাই আমার মনে হয় লোকজন এবং বোদ্ধাদের কাজ এসব তুলনা করা।”


আইপিএল এবং জাতীয় দলে বেশ কিছু বছর দুর্দান্ত পারফরম্যান্স করার পর চোটের কারণে হঠাৎ বাধা পায় তার কেরিয়ারের গতি। দীর্ঘদিন জাতীয় দলে সুযোগ না পাওয়া, খারাপ পারফরম্যান্স ইত্যাদি কারণে ধীরে ধীরে সাইডলাইনে হয়ে যাচ্ছিলেন। দীর্ঘ একবছর সময় নিয়ে নিজের চোট ঠিকভাবে সারান এবং তারপর আবার সুযোগ পান আইপিএলে নিজেকে প্রমাণ করার।

গুজরাট টাইটানসের অধিনায়ক হয়ে তিনি এই বার আইপিএল ট্রফি জিতে নিয়েছেন। ফিট হার্দিক পান্ডিয়া আবার ভারতের ড্রেসিং রুমে ফিরে এসেছেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের জন্য। কোচ রাহুল দ্রাবিড়ের পর্যবেক্ষণে তিনি নিজেকে প্রস্তুত করছেন আবার আন্তর্জাতিক স্তরে নিজেকে প্রমাণ করার। তিনি বললেন, “আমি কপিল দেবের ধরে কাছেও আসি না।

তিনি সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন। তিনি খেলায় যেরকম প্রভাব ফেলতেন, ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে তার সাথে আমার কোনো তুলনায় করা যায় না।

Cricketer Hardik pandya expressed his feelings for kapil deb

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here