ইস্টবেঙ্গল – মোহনবাগান ডার্বি দিয়ে শুরু হতে পারে ডুরান্ড কাপ, উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী

0

Last Updated on June 16, 2022 6:44 PM by Khabar365Din

- Advertisement -

কলকাতা: ঐতিহ্যশালী ডুরান্ড কাপ সেনাবাহিনী এবার বড় করে করতে চায় সেটা আগেই জানা ছিল। ১৩৪ বছরের টুর্নামেন্ট আগের জনপ্রিয়তা হারিয়েছে। কিন্তু ভারতীয় সেনাবাহিনী ঐতিহ্যশালী ডুরান্ড কাপের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে চায়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে বরাবর পাশে দাঁড়িয়েছেন ভারতীয় সেনাবাহিনীর। সোমবার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের উপস্থিতিতে ডুরান্ড কাপ নিয়ে তিন প্রধানের প্রতিনিধিদের সঙ্গে আইএফএ কর্তাদের একটি সভা হয়।

ঠিক হয়েছে ঘরোয়া লিগের স্বার্থে তিন প্রধানের খেলা কলকাতায় হবে। মোট ২০টি দল অংশ নেবে। তাদের চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপে থাকবে পাঁচটি দল। দু’টি গ্রুপের খেলা হবে কলকাতায়। বাকি দু’টি গ্রুপের খেলা ইম্ফল ও গুয়াহাটিতে হওয়ার কথা। ২০টি দলের মধ্যে ১১টি আইএসএলের। আই লিগের পাঁচটি দল খেলবে।

চারটি দল সেনা বাহিনীর। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মোহনবাগান ও ইস্টবেঙ্গল একই গ্রুপে খেলবে। ১৬ আগস্ট কলকাতা ডার্বি দিয়ে ডুরান্ড কাপের উদ্বোধন হতে পারে। ফুটবলপ্রেমীদের উদ্দীপনা সৃষ্টির লক্ষ্যে এই সিদ্ধান্ত, যাতে সিলমোহর দেবে ডুরান্ড কমিটি।


এদিকে, সচিব জয়দীপ মুখার্জির পদত্যাগপত্র সোমবার গ্রহণ করলেন আইএফএ সভাপতি অজিত ব্যানার্জি। তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৩ সালের জুনে। তবে দুই শীর্ষ কর্তার সঙ্গে মতান্তরের জেরে তিনি পদত্যাগ করেন। পরবর্তী সচিব হতে চলেছেন অনির্বাণ (জয়) দত্ত।১৬ তারিখ মঙ্গলবার। সাধারণত ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি শনি বা রবিবার অনুষ্ঠিত হয়। তাতে দর্শক সংখ্যাও অনেক বেশি হয়।

তবে ওই দিন রাজ্য জুড়ে পালিত হবে ‘খেলা হবে’ দিবস। একই সঙ্গে ওই দিনটি ফুটবলপ্রেমী দিবস হিসেবে পরিচিত। তাই সেক্ষেত্রে ১৬ তারিখ যুবভারতীতে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি দিয়ে ডুরান্ড শুরু হলে অবাক হওয়ার থাকবে না। উদ্বোধনে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here