হঠাৎই অবসর ঘোষণা ব্রিটিশ তারকা বেন স্টোকসের।

0

Last Updated on July 19, 2022 7:39 PM by Khabar365Din

- Advertisement -

৩৬৫দিন। ক্রিকেটের জন্মদাতা যেই দেশ সেই দেশ কে বিশ্বকাপ জিতিয়েছিলেন তিনি।এবার সেই ফরম্যাটের খেলা থেকেই অবসর ঘোষণা করলেন ইংল্যান্ডের বেঞ্জামিন স্টোকস।ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ চলাকালীন টের পাওয়া যায়নি এমন সিদ্ধান্ত নিতে চলেছেন বেন স্টোকস। তবে সিরিজ শেষ হওয়ার পরের দিনই নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন ব্রিটিশ এই অল-রাউন্ডার।

সোমবার ইংল্যান্ডের বর্তমান টেস্ট দলের অধিনায়ক স্টোকস ঘোষণা করেন যে, তিনি মঙ্গলবারই শেষবার দেশের জার্সিতে শেষ ওয়ান ডে খেলতে নামবেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচের পরেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি।সোশ্যাল মিডিয়ায় এদিন দীর্ঘ একটি পোস্ট করেন ইংলিশ অলরাউন্ডার।তার কথায় “মঙ্গলবারই ইংল্যান্ডের হয়ে শেষ ওয়ানডে খেলব। এই ফরম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

সিদ্ধান্তটা বেশ কঠিন ছিল। কারণ ইংল্যান্ড দলে সতীর্থদের সঙ্গে প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করেছি। অসাধারণ একটা সফরের অংশ হতে পেরেছি।”এরপরই যোগ করেন, “তবে বুঝতে পারছি, এই ফরম্যাটে এখন আর দলকে ১০০ শতাংশ দিতে পারছি না। যে এই জার্সির যোগ্য, এবার তার গায়েই উঠুক।”২০১১ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে অভিষেক হয়েছিল স্টোকসের।বা হাতি এই ব্যাটসম্যানের মোট সংগ্রহ ২৯১৯ রান,গড় ৩৯.৪৪।

যার মধ্যে রয়েছে তিনটি সেঞ্চুরি এবং ২১ টি হাফ সেঞ্চুরি।পাশাপাশি একদিনের ক্রিকেটে মোট ৭৪টি উইকেটের মালিক তিনি। ২০১৯ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের ত্রাতা ছিলেন তিনি।ব্যাট হাতে ৯৮ বলে ৮৪ রান করেছিলেন তিনি বিশ্বকাপ ফাইনালে। ইংল্যান্ডকে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পাইয়ে দেওয়ার অন্যতম কাণ্ডারি ছিলেন তিনি।

ক’দিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান। এবার তারকা অল-রাউন্ডার সরে যাওয়ার ইংল্যান্ডের ওয়ান ডে ক্রিকেটে একটি স্বর্ণ অধ্যায়ের সমাপ্তি ঘটলো।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here