বিরাট শীঘ্রই ফিরবেন পুরনো ফর্মে, আশ্বস্ত করলেন রিকি পন্টিং

0

অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিং মনে করছেন বিরাট কোহলি তার ফর্ম আগের জায়গায় ফিরিয়ে আনার জন্য দ্রুত ব্যবস্থা নেবেন এবং পুরনো বিরাট কোহলিকে ক্রিজে পাওয়া যাবে। তিনি বললেন কোহলিকে বুঝতে হবে তার ফর্ম খারাপ হওয়ার পিছনে কারণ তার খেলার ভুল না কি সম্প্রতি ফর্ম পড়ে যাওয়ার জন্য মানসিক চাপ।

বিরাট কোহলির খেলা খারাপ হয়ে যাওয়া গত 2 বছরে ভারতীয় ক্রিকেটে সবচেয়ে বড় আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আশা করা হয়েছিল প্রাক্তন অধিনায়ক আইপিএল ২০২২-এ তার ফর্ম পুনরুজ্জীবিত করবেন কারণ তিনি অধিনায়কত্বের বোঝা ছাড়াই রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ক্রিজে নেমেছিলেন। কিন্তু তার খেলা আশানুরূপ ছিল না। সবাইকে হতাশ করে তিনবার গোল্ডেন ডাক অর্থাৎ শূন্য রানে আউট হয়েছেন এই মরসুমের আইপিএলে। ১৬ ম্যাচে মাত্র ৩৪১ রান, যার আইপিএলে এক মরশুমে সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে। গড় রান ২২ এবং স্ট্রাইক রেট ১১৫ তার। তাই বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করছেন না।

- Advertisement -


আইসিসির একটি অনুষ্ঠানে রিকি পন্টিং ঈশা গুহকে বলেছেন, খারাপ ফর্ম সমস্ত প্লেয়ারের কেরিয়ারে আসে। বিরাট কোহলি টানা ১০-১২ বছর দুর্দান্ত ফর্মে খেলে গেছেন, খারাপ ফর্ম খুব একটা এতকাল আসেনি তার।


তিনি বললেন, “আইপিএলে এই নিয়ে অনেক কথাবার্তা হয়েছে যে বিরাট পরিশ্রান্ত হয়ে পড়েছেন। তাকে এবার নিজেকে মূল্যয়ন করতে হবে তার গাফিলতি খেলায় না কি মানসিক ক্লান্তি। তবে আমি নিশ্চিত, তিনি একজন পেশাদার, সে ঠিক উপায় বের করে ফেলবে এবং সঠিক উপায় বেছে নেবেন।


পন্টিং তার নিজের জীবনের অভিজ্ঞতা দিয়ে বুঝেছেন অনেক সময়ে প্লেয়াররা নিজেদের মিথ্যে বোঝায় যে তারা ক্লান্ত নয়, যে ভাবেই হোক নিজেকে সমর্থ ভেবে নিয়ে মাঠে ফিরে আসেন। কিন্তু কিছুদিন বিশ্রাম নিয়ে মূল্যয়ন করলে বুঝতে পারেন কতটা পরিশ্রান্ত তারা। বিরাট কোহলির ক্ষেত্রেও সেটাই হয়েছে বলে মানছেন। বিরাট তার ক্লান্তির চিন্হগুলি দেখতে চাইতেন না, দীর্ঘ বছর ধরে নিজের ১০০ শতাংশ দিয়ে এসেছেন।

বর্তমানে অধিনায়কত্বের মানসিক চাপ নিতে পারছিলেন না বলে ছুটিতে ছিলেন, সেই সময়ে নিজেকে প্রস্তুত করেন। কিন্তু সেই বিশ্রামের সময় বুঝতে পারেন তার শরীর অবসন্ন। তিনি পরিশ্রান্ত। কিন্তু রিকি পন্টিং আশাবাদী থাকছেন আবার আগের ফর্মে ক্রিজে ফিরবেন বিরাট কোহলি, খুবই তাড়াতাড়ি।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here