হুগলির জনসমুদ্রে পাল্টিরামদের মুখ্যমন্ত্রীর ব্যঙ্গ, ট্রেন ছেড়ে দেবে এখানে টিকিট পাবে না

0
847

৩৬৫ দিন। হুগলি। আরও যারা যারা লাইন দিয়ে আছ, তাড়াতাড়ি চলে যাও, ট্রেন ছেড়ে দেবে। ইচোর-এঁচোড়রা সব পালিয়ে যাও। ওদের পায়ে গিয়ে পড়। ভাজপাতে গিয়ে চুরির টাকা রাখ। টাকা করেছ, তাই ভাজপার ঘরে রাখতে যাচ্ছ। বাংলা তোমাদের চায় না। তৃণমূল তোমাদের চায় না। তৃণমূলে টিকিট পাবে না বুঝেই দলবদল করেছ। কেন তোমাদের টিকিট দেবে? তোমরা তো মানুষের জন্য কাজ করনি! কেউ চলে গেলে যায় আসে না। আমরাই ছিলাম, আর আমরাই থাকব। এভাবেই সম্প্রতি তৃণমূল ছেড়ে ভাজপাতে যোগ দেওয়া এবং যোগদানের জন্য বেসুরো হওয়ার নাটক করা নেতাদের তীব্র ব্যঙ্গ করলেন মমতা।
হুগলির পুরশুড়ার সভা থেকে এদিন মমতা বলেন, যারা যারা যাচ্ছ, তাদের আর আমরা নেব না। কারণ, কাকে কাকে নিতে হয় আমরা জানি। বুথ কর্মীরা দলের সম্পদ । গাছ থেকে পড়ে কেউ নেতা হয়না। নেতা তৈরি হয় কাজের মাধ্যমে।

- Advertisement -

প্রধানমন্ত্রীর সামনে অপমান প্রসঙ্গে
নেতাজি জয়ন্তীতে ভিক্টোরিয়া মেমোরিয়াল প্রধান মন্ত্রীর সামনেই মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে অশালীন আচরণ এবং স্লোগান দেওয়া প্রসঙ্গে এদিন মমতা বলেন, আপনারা কি ঘরে ডেকে বেরিয়ে যেতে বলবেন। আমি নেতাজির অনুষ্ঠানে গেলাম। এত বড় সাহস, কয়েকটা গর্ধব উগ্র ধর্মান্ধ আমায় টিজ করছে প্রধানমন্ত্রীর সামনে। আমায় ওরা চেনে না। আমায় বন্দুক দেখালে আমি বন্দুকের সিন্দুক দেখাবো। আমি বন্দুকে বিশ্বাস করি না, রাজনীতিতে করি, রাজনীতি দিয়েই এর জবাব দেব। ওরা বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। রবীন্দ্রনাথকে অপমান করেছে। কোথায় জন্ম, তাই জানে না। ওরা বিরসা মুণ্ডা বলে অন্য মূর্তির গলায় মালা দিয়েছে। এবার নেতাজিকেও অপমান করেছে। ওরা নেতাজি, নেতাজি বলে স্লোগান তুললে আমি স্যালুট করতাম। কিন্তু ওরা কী করল? নেতাজিকে অপমান করল। আমায় অপমান করো, কিছু যায় আসে না। কিন্তু বাংলাকে অপমান করলে তা রাজ্যের মানুষ মেনে নেবে না।

ভাজপা মানে ভারত জ্বালাও পার্টি
হুগলির সভা থেকে ভাজপাকে তীব্র আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, ভাজপা মানে ভারত জ্বালাও পার্টি, ওদের কাছে মাথা নত করার আগে নিজের গলা কেটে দেব, তাও ভি আচ্ছা। ওদের কাজ ভুয়ো খবর রটানো। ফেক ভিডিও-ফেক হোয়াটসঅ্যাপ গ্রুপ বানানো। ওদের বিশ্বাস করবেন না। আমি জেলে থাকতে রাজি, ভাজপার ঘরে থাকতে রাজি নই। ভাজপার কাছে মাথা নত করব না, তার চেয়ে নিজের গলা নিজে কেটে দেব।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here